ঢাবি ক্যাম্পাস নিরাপদ করতে মেয়রকে চিঠি দেবেন ভিসি

ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান
ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকায় শুক্রবার সাবেক শিক্ষক সহকারী অধ্যাপক আজহার জাফর শাহর গাড়িচাপায় এক নারীর মৃত্যু হয়েছে। এর প্রতিক্রিয়ায় নিরাপদ ক্যাম্পাস নিশ্চিতের দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী এবং বিভিন্ন ছাত্রসংগঠন।

শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে নিরাপদ সড়ক ও ক্যাম্পাসসহ তিন দফা দাবি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বরাবর স্মারকলিপি দিয়েছেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন: এক ম্যাচে চার রেকর্ড নিজের করে নিলেন মেসি

স্মারকলিপি দেওয়ার সময় শিক্ষার্থীদের দাবিগুলোর সঙ্গে একাত্মতা পোষণ করেছেন উপাচার্য। স্মারকলিপিতে তিন দফার কথা উল্লেখ করা হয়েছে। দাবিগুলো হলো—১. ঢাবির রাস্তা যদি সিটি করপোরেশনের অধীনে থাকে তাহলে এটি ঢাবি কর্তৃপক্ষের আওতায় আনতে হবে। ২. অনতিবিলম্বে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনিয়ন্ত্রিত যানবাহনের নিয়ন্ত্রণ করতে হবে এবং অভ্যন্তরীণ যানবাহনের ক্ষেত্রে গতিসীমা নিয়ন্ত্রণ করতে হবে। ৩. ক্যাম্পাসের প্রত্যেকটি প্রবেশমুখে চেকপোস্ট বসাতে হবে।

শিক্ষার্থীদের দাবিগুলোর বিষয়ে জানতে চাইলে ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ‘শিক্ষার্থীরা যে দাবিগুলো পেশ করেছে সেগুলো যৌক্তিক, তারা আমাদের নিয়মিত শিক্ষার্থীও বটে। আমি তাদের দাবি আমলে নিয়েছি, তাদের আশ্বস্ত করেছি। ঢাকা মহানগর দক্ষিণ সিটি করপোরেশনের সঙ্গেও আলাপ করেছি। আগামীকাল অফিশিয়াল চিঠি পাঠাব সিটি করপোরেশনের মেয়র বরাবর। আশা রাখছি, ক্যাম্পাস নিরাপদ রাখতে আমরা সুন্দর পদক্ষেপ নিতে পারব।’


সর্বশেষ সংবাদ