০৯ সেপ্টেম্বর ২০২৪, ১৩:১৬

গণভবন নিয়ে পার্থ— ‘ইমোশন ভালো, তবে ইমোশনের সাথে পুনর্বাসন বেশি ভালো’

গণভবণ  © ফাইল ছবি

বিস্তৃত গণভবনকে জাদুঘরের পাশাপাশি শহীদ পরিবারদের আবাসন ও গুরতর আহতদের সু- চিকিৎসা সহ পরিবারের সদস্যদের সরকারি চাকরি দেওয়ার জন্য সুপারিশ করেন, ভোলা ১ আসনের সাবেক সংসদ সদস্য ও বিজেপির চেয়ারম্যান আন্দলিব রহমান পার্থ সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে তার ভেরিফায়েড ফেসবুক পোস্টে এই মন্তব্য করেন।

ফেসবুক পোস্টে লিখেনঃ গণভবন যেহেতু ১৫ একর এর বিশাল জায়গা নিয়ে বিস্তৃত সেহেতু গণভবনকে জাদুঘরের পাশাপাশি যদি আবাসন প্রকল্প করে শহীদদের পরিবারকে দেওয়া হয় আর আহতদের কিংবা গুরুতর আহতদের সুচিকিৎসার পাশাপাশি যদি যোগ্যতা অনুসারে সরকারি চাকরি দেওয়া যায় তাহলে আমার ধারণা উনাদের উপকার হত। ইতিহাস বলে যারা আত্মত্যাগ করে তাদের আমরা স্মরণ করি, কিন্তু মূল্যায়ন করার জায়গায় মনোযোগী হই না।
ইমোশন ভালো তবে ইমোশনের সাথে পুনর্বাসন  বেশী ভালো...

আরও পড়ুনঃ জুলাই বিপ্লবের মাস্টারমাইন্ড নিয়ে যা জানালেন সাইয়েদ আবদুল্লাহ

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) উপদেষ্টা পরিষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় । সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনকে জাদুঘর করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। জুলাইয়ে গণহত্যার স্মৃতি সংরক্ষণে এই জাদুঘর তৈরি করা হবে। 

রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে উপদেষ্টা পরিষদের সভার সিদ্ধান্ত জানান যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। তিনি বলেন, গণভবন জনগণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। জুলাই গণ-অভ্যুত্থানে শহীদদের স্মৃতি এবং বিগত ফ্যাসিবাদী আমলে যত অন্যায়–অবিচার হয়েছে, তার সবকিছু সংরক্ষণ করার জন্য এটাকে ‘জুলাই গণ–অভ্যুত্থান স্মৃতি জাদুঘর’ হিসেবে প্রতিষ্ঠা করা হবে।