ই-রেজিস্ট্রেশনের সময় বাড়াল এনটিআরসিএ

ই-রেজিস্ট্রশন
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য হালনাগাদের জন্য অনলাইনে ই-রেজিস্ট্রশনের সময় বাড়ানো হয়েছে। আগামী ৭ জুন পর্যন্ত তথ্য হালনাগাদ করা যাবে।

মঙ্গলবার (৩১ মে) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে। এতে স্বাক্ষর করেছেন এনটিআরসিএ সদস্য (যুগ্মসচিব) এ বি এম শওকত ইকবাল শাহীন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহ হতে অনলাইনে নতুন ই-রেজিস্ট্রেশন এবং প্রোফাইল হালনাগাদ করার জন্য ৩১ মে পর্যন্ত নির্ধারিত ছিল। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আবেদনের প্রেক্ষিতে উক্ত সময়সীমা আগামী ০৭ জুন রাত ১২টা পর্যন্ত বর্ধিত করা হলো। নির্ধারিত তারিখের মধ্যে ই-রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করা না হলে পরবর্তীতে উক্ত প্রতিষ্ঠান কর্তৃক অনলাইনে শিক্ষকের শূন্য পদের চাহিদা (e-requisition) প্রদান করা সম্ভব হবে না।’’

এর আগে গত ২৮ এপ্রিল এক বিজ্ঞপ্তির মাধ্যমে প্রতিষ্ঠানগুলোতে ই-রেজিস্ট্রেশনের নির্দেশনা দেওয়া হয়।

আরও পড়ুন: বিশেষ গণবিজ্ঞপ্তির ফল নিয়ে যা জানা গেল

ওই নির্দেশনায় বলা হয়,  ৪র্থ গণবিজ্ঞপ্তির কার্যক্রম গ্রহণ করার নিমিত্ত ই-রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য দেশের সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি) প্রধানগণের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে। এ জন্য যে সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান নতুনভাবে ই-রেজিস্ট্রেশন করবেন তাদেরকে সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের মাধ্যমে ই-রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

যে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে ইতোমধ্যে ই-রেজিস্ট্রেশন করা হয়েছে সে সকল শিক্ষাপ্রতিষ্ঠান User ID এবং Password ব্যবহার করে ই-রেজিস্ট্রেশন ফর্মের Edit অপশনে ক্লিক করে প্রতিষ্ঠানের প্রোফাইল হালনাগাদ করতে হবে। নতুন ই-রেজিস্ট্রেশন এবং প্রোফাইল হালনাগাদ করার সর্বশেষ তারিখ ৩১ মে। নির্ধারিত তারিখের মধ্যে প্রতিষ্ঠানের প্রোফাইল হালনাগাদ করা না হলে পরবর্তীতে উক্ত প্রতিষ্ঠান কর্তৃক অনলাইনে শিক্ষক চাহিদা (e-requisition) প্রদান করা সম্ভব হবে না।

সঠিকভাব এ কাজটি সম্পাদনের জন্য সংশ্লিষ্ট বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি) প্রধানগণকে এনটিআরসিএ এর ওয়েবসাইটের (www.ntrca.gov.bd)) ই-রেজিস্ট্রেশন সেবা বক্সে প্রদর্শিত নির্দেশনা অনুসরণ করার জন্য অনুরোধ করা হলো।


সর্বশেষ সংবাদ