বিশেষ গণবিজ্ঞপ্তির ফল চলতি মাসে!

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজারের অধিক শিক্ষক নিয়োগে বিশেষ গণবিজ্ঞপ্তির ফল চলতি মাসে প্রকাশের প্রস্তুতি নিচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ’র সংশ্লিষ্ট শাখা ফল তৈরির কাজ শুরু করেছে।

জানা গেছে, বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদনকৃত ৬ মাসের আইসিটি সনদধারীরা নিয়োগ পেতে আদালতে মামলা করেন। এই মামলার বিষয়ে অনানুষ্ঠানিকভাবে আপিল বিভাগের মতামত পেয়েছে এনটিআরসিএ। আপিল বিভাগের মতামতের ভিত্তিতেই ফল তৈরির কাজ শুরু করেছে এনটিআরসিএ।

ওই সূত্র আরও জানায়, বিশেষ গণবিজ্ঞপ্তির ফল তৈরির পাশাপাশি তৃতীয় গণবিজ্ঞপ্তির শূন্য পদের বিপরীতে সেকেন্ড মেরিট লিস্ট তৈরির কাজও চলমান রাখা হয়েছে। সেকেন্ড মেরিট লিস্ট ও বিশেষ গণবিজ্ঞপ্তির ফল পাশাপাশি সময়ে প্রকাশ করা হবে। চলতি মাসেই বিশেষ গণবিজ্ঞপ্তির ফল ও সেকেন্ড মেরিট লিস্ট প্রকাশ করা হবে।

আরও পড়ুন: বিশেষ গণবিজ্ঞপ্তির ফল হতে পারে ঈদের পর

নাম প্রকাশে অনিচ্ছুক এনটিআরসিএ’র এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাস বলেন, সেকেন্ড মেরিট লিস্ট ও বিশেষ গণবিজ্ঞপ্তির ফল তৈরির কাজ চলছে। আশা করছি চলতি মাসে একদিন দুইদিনের ব্যবধানে বিশেষের ফল ও সেকেন্ড মেরিট লিস্ট প্রকাশ করা হতে পারে।

আগামী সপ্তাহে সেকেন্ড মেরিট লিস্ট প্রকাশ করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, এটি বলা মুশকিল। আগামী সোমবার (১৬ মে) আমাদের একটি সভা রয়েছে। ওই সভায় বিশেষের ফল ও সেকেন্ড মেরিট লিস্ট প্রকাশের বিষয়ে আলোচনা করা হবে। এরপর এ বিষয়ে জানানো যাবে।

প্রসঙ্গত, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজারের অধিক শিক্ষক নিয়োগ দিতে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। গত ৮ ফেব্রুয়ারি থেকে আবেদন শুরু হয়ে চলে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত। এতে আবেদন করেন ৩ লাখ ৪৩ হাজার ৪০৭ জন। 


সর্বশেষ সংবাদ