ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্তদের দ্রুত পুনঃসুপারিশের দাবিতে মানববন্ধনের ডাক

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © টিডিসি ফটো

তৃতীয় গণবিজ্ঞপ্তিতে ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের দ্রুত পুনরায় সুপারিশের দাবিতে মানববন্ধনের ডাক দিয়েছেন ভুক্তভোগী শিক্ষকরা। আগামী ১১ মে সকাল ১০টায় বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কার্যালয়ের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হবে।

বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন মানববন্ধনের ডাক দেয়াদের অন্যতম সমন্বয়ক মো. তৈয়ব হোসেন।

তিনি জানান, আমরা অনেকেই প্যাটার্ন বহির্ভূত পদে সুপারিশ পেয়েছি। কেউ কেউ মহিলা কোটার বেড়াজালে আটকে গেছে, কারো সার্টিফিকেট জেনারেল কিন্তু সুপারিশ পেয়েছে কারিগরি শাখায়। এমন বিভিন্ন কারণে অনেকেই যোগদান করতে পারেনি। আবার অনেকে যোগদান করলেও এমপিও হচ্ছে না। আমরা অনেকে জেনারেল পদে আবেদন করে যোগদান করতে গিয়ে জানতে পারি পদটি কারিগরি শাখার। আবার অনেকে মহিলা কোটায় নিয়োগ পেয়েছে তবে মহিলা কোটার শর্ত পূরণ না করায় এমপিও হচ্ছে না। আবার আগে থেকেই অন্য বিষয়ের শিক্ষক বিজ্ঞান শিক্ষকের প্যাটার্ন এ থাকায় ভৌত বিজ্ঞানে সুপারিশপ্রাপ্তদের সুপারিশপ্রাপ্ত প্রতিষ্ঠানে এমপিও হচ্ছে না।

আরও পড়ুন: ঈদে মায়ের কাছে ফেরা হলো না ড্যাফোডিল শিক্ষার্থী মাসুমের

এসব সমস্যা নিয়ে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানরা আমাদের নিবন্ধন সার্টিফিকেট দেখে বলেন, এই পদগুলোতে আমাদের এমপিও হবে না, অথচ আবেদনের সময় এই সমস্যাগুলোর বিষয়ে আমরা অবগত ছিলাম না। পরবর্তীতে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানরা সমস্যায় পড়া শিক্ষকদের একটি প্রত্যয়নপত্র দেন। যা আমরা এনটিআরসিএতে অভিযোগ আকারে জমা দেই। এনটিআরসিএ চেয়ারম্যানসহ বিভিন্ন কর্মকর্তার সাথে কথা বলি, তারা সবাই বলেছিলেন অভিযোগের ভিত্তিতে রি-সুপারিশ করা হবে। কিন্তু আজ ৪ মাস পার হতে যাচ্ছে আমরা কোনো সমাধান পাচ্ছি না।

মো. তৈয়ব হোসেন আরও জানান, এসব সমস্যার কারণে আমরা এক দুর্বিষহ মানবেতর জীবনযাপন করছি। অথচ এক সাথে সুপারিশ পেয়ে অন্যরা যোগদান করে বেতন পাচ্ছে। তাই আমাদেরকে জটিলতা মুক্ত পদ ও নতুন প্রতিষ্ঠানে রি-সুপারিশের দাবিতে আগামী ১১ মে (বুধবার) এনটিআরসিএ’র সামনে আমরা মানববন্ধন করার সিদ্ধান্ত নিয়েছি। একই সাথে ওইদিন চেয়ারম্যান স্যার বরাবর আমরা স্মারকলিপি প্রদান করব।


সর্বশেষ সংবাদ