অধিদপ্তরের মাধ্যমে শূন্য পদের তথ্য সংগ্রহ করতে চায় এনটিআরসিএ

ই-রিকুইজিশন
লোগো  © ফাইল ফটো

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে শূন্য পদের তথ্য সংশ্লিষ্ট অধিদপ্তরের মাধ্যমে সংগ্রহ করতে চায় বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বিষয়টি নিয়ে অধিদপ্তরের সাথে যোগাযোগ করা হলেও এখনো এতে সম্মতি দেয়নি তারা।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, শিক্ষক নিয়োগে শূন্য পদের তথ্য শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সংগ্রহ করা হয়। তবে প্রতিষ্ঠান প্রধান শূন্য পদের ভুল তথ্য দেয়ায় যোগদানের পর বিপাকে পড়েন প্রার্থীরা। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এনটিআরসিএ’র আওতাধীন না হওয়ায় তাদের বিরুদ্ধে সেভাবে কোনো ব্যবস্থা নিতে পারে না এনটিআরসিএ। সেজন্য অধিদপ্তরের মাধ্যমে শূন্য পদের তথ্য সংগ্রহ করতে চায় এনটিআরসিএ।

সূত্র জানায়, তৃতীয় গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্তদের বড় একটি অংশ প্রতিষ্ঠানের ভুল চাহিদার কারণে এমপিওভুক্ত হতে পারছে না। বিষয়টি নিয়ে এনটিআরসিএ অধিদপ্তরগুলোর সাথে যোগাযোগ করলেও তারা কোনো সমাধান দিচ্ছে না। এই অবস্থায় আগামীতে শূন্য পদের তথ্য অধিদপ্তরের মাধ্যমে সংগ্রহ করতে চায় এনটিআরসিএ।

আরও পড়ুন: প্রতিষ্ঠান প্রধানদের ভুল চাহিদায় এমপিওভুক্তিতে জটিলতা

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সচিব মো. ওবাইদুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, অধিদপ্তরের মাধ্যমে রিকুজিশন আনার চেষ্টা করা হচ্ছে। আমরা সংশ্লিষ্ট অধিদপ্তরকে এ বিষয়ে অবহিত করেছি। তবে তারা এখনো কোনো সিদ্ধান্তের কথা আমাদের জানায়নি।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠানের মাধ্যমে শূন্য পদের তথ্য নেয়ায় অনেকে ভুল তথ্য দেয়। ভুল তথ্য দেয়ায় প্রতিষ্ঠান প্রধানদের শোকজ করা হয়। যখন আমরা অধিদপ্তরের মাধ্যমে তথ্য সংগ্রহ করবো তখন এর দায়ভার সরাসরি অধিদপ্তর বহন করবে। এটি বাস্তবায়ন হলে প্রার্থীদের ভোগান্তি কমবে বলেও জানান তিনি।


x

সর্বশেষ সংবাদ