১৬তম শিক্ষক নিবন্ধন

জেলা শিক্ষা অফিস থেকে সনদ তুলতে যা যা লাগবে

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ১৮ হাজার ৫৫০ জন প্রার্থীর নিবন্ধন সনদ ৪টি জেলায় পাঠানো হয়েছে। জেলা শিক্ষা অফিস থেকে সনদ তুলতে প্রার্থীদের সব পরীক্ষার সনদ ও একটি প্রবেশপত্র দেখাতে হবে। এছাড়া এক কপি পাসপোর্ট সাইজের ছবি, জেলা শিক্ষা অফিসার বরাবর আবেদনও করতে হবে।

রোববার (২১ নভেম্বর) সকালে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সদস্য (যুগ্মসচিব) এ বি এম শওকত ইকবাল শাহীন।

তিনি বলেন, ১৬তম নিবন্ধনে উত্তীর্ণদের মধ্যে যাদের সনদ প্রিন্টের কাজ শেষ হয়েছে তাদেরগুলো সংশ্লিষ্ট জেলার শিক্ষা অফিসে পাঠানো হয়েছে। ইতোমধ্যে আমরা ৪টি জেলায় সনদ পাঠানোর কাজ শেষ করেছি। বাকি জেলাগুলোতে চলতি মাসের মধ্যেই সনদ পাঠানো হবে।

আরও পড়ুন: ১৬তম নিবন্ধনধারীদের সনদ পাঠানো হয়েছে ২১ জেলায়

জেলা শিক্ষা অফিস থেকে সনদ তোলার সময় প্রার্থীদের কি কি দেখাতে হবে এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, প্রার্থীরা তাদের এসএসসি-এইচএসসি ও স্নাতক পরীক্ষার সনদ এবং শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রবেশপত্র দেখিয়ে নিবন্ধন সনদ তুলতে পারবেন। এছাড়া একটি আবেদনও দেয়া লাগবে।

প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর ১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করে এনটিআরসিএ। এতে ১৮ হাজার ৫৫০ জন প্রার্থী উত্তীর্ণ হন। এর মধ্যে স্কুল পর্যায়-২ এ ৯৯৬ জন, স্কুল পর্যায়ে ১৪ হাজার ৪৬ জন এবং কলেজ পর্যায়ে ৩ হাজার ৫০৮ জন রয়েছেন।


সর্বশেষ সংবাদ