১৬তম নিবন্ধনধারীদের সনদ পাঠানো হয়েছে ৪ জেলায়

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নিবন্ধন সনদ ২১টি জেলায় পাঠানো চিঠি দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। চলতি মাসের মধ্যে বাকি জেলাগুলোতেও নিবন্ধনধারীদের সনদ নিয়ে যেতে জেলা শিক্ষা অফিসে চিঠি পাঠানো হবে।

 এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সনদ প্রিন্টের কাজ শেষ হলে সংশ্লিষ্ট জেলা শিক্ষা অফিসার বরাবর চিঠি পাঠিয়ে সেগুলো নিয়ে যেতে বলা হয়। ইতোমধ্যে ২১টি জেলা শিক্ষা অফিসার বরাবর এই চিঠি পাঠানো হয়েছে। এর মধ্যে চার জেলা থেকে এসে সনদ নিয়ে গেছে।

রোববার (২১ নভেম্বর) সকালে বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন এনটিআরসিএর সদস্য (যুগ্মসচিব) এ বি এম শওকত ইকবাল শাহীন।

তিনি বলেন, ১৬তম নিবন্ধনে উত্তীর্ণদের মধ্যে যাদের সনদ প্রিন্টের কাজ শেষ হয়েছে তাদেরগুলো সংশ্লিষ্ট জেলার শিক্ষা অফিসে নিয়ে যাওয়ার জন্য চিঠি দেওয়া হয়েছে। ইতোমধ্যে আমরা ২১টি জেলা শিক্ষা অফিসে এই চিঠি পাঠানো হেয়েছে। বাকি জেলাগুলোতে চলতি মাসের মধ্যেই সনদ পাঠানো হবে।

এর আগে গত বুধবার (১৭ নভেম্বর) এনটিআরসিএ চেয়ারম্যান এনামুল কাদের খান দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছিলেন, ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সনদ সংশ্লিষ্ট জেলাগুলোতে পাঠানো শুরু হয়েছে। প্রার্থীরা জেলা শিক্ষা অফিস থেকে সনদ সংগ্রহ করতে পারবেন।

প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর ১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করে এনটিআরসিএ। এতে ১৮ হাজার ৫৫০ জন প্রার্থী উত্তীর্ণ হন। এর মধ্যে স্কুল পর্যায়-২ এ ৯৯৬ জন, স্কুল পর্যায়ে ১৪ হাজার ৪৬ জন এবং কলেজ পর্যায়ে ৩ হাজার ৫০৮ জন রয়েছেন।


সর্বশেষ সংবাদ