৩৮ হাজার শিক্ষক নিয়োগ

চলতি সপ্তাহে সব বিভাগে ভেরিফিকেশন ফরম পাঠানোর নির্দেশ

শিক্ষকদের পুলিশ ভেরিফিকেশন
শিক্ষকদের পুলিশ ভেরিফিকেশন  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৩২ হাজার ২৮৩ জন শিক্ষকের পুলিশ ভেরিফিকেশন ফরম চলতি সপ্তাহের মধ্যে সব বিভাগে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কার্যালয়ে এসে সংশ্লিষ্টদের এই নির্দেশনা দেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গতকাল সোমবার ভেরিফিকেশন ফরম পাঠানোর সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণ করতে এনটিআরসিএসি’র কার্যালয়ে যান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও অর্থ অনুবিভাগ) ড. তরুণ কান্তি শিকদার। এ সময় তিনি চলতি সপ্তাহের মধ্যে সব বিভাগের ডিএসবি এবং এনএসআই’র কাছে ভেরিফিকেশন ফরম পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুরে এনটিআরসিএ’র সচিব মো. ওবাইদুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, স্বারাষ্ট্র মন্ত্রণালয়ের ‘এডিশনাল সেক্রেটারি’ স্যার আমাদের অফিসে এসেছিলেন। ভেরিফিকেশনের সঙ্গে যুক্ত কর্মকর্তাদের চলতি সপ্তাহে সব বিভাগে ফরম পাঠানোর নির্দেশ দিয়েছেন তিনি।

কবে নাগাদ ভেরিফিকেশন শুরু হতে পারে— জানতে চাইলে এনটিআরসিএ সচিব আরও বলেন, সব পক্ষ থেকেই দ্রুত সময়ের মধ্যে ভেরিফিকেশন কার্যক্রম শুরুর তাগাদা দেয়া আছে। আমরাও চাই দ্রুত সময়ের মধ্যে ভেরিফিকেশন শুরু হোক। তবে নির্দিষ্ট কোনো তারিখ বলা সম্ভব নয়।

এর আগে গত ৩০ মার্চ ৫৪ হাজার শূন্যপদের বিপরীতে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। তবে বিভিন্ন নিবন্ধনের রিটকারীদের জন্য ২ হাজার ২০০টি পদ সংরক্ষণ করে বাকি পদগুলোতে শিক্ষক নিয়োগের উদ্যোগ নেয়া হয়।

তবে আবেদন না পাওয়ায় এবং মহিলা কোটায় যোগ্য প্রার্থী না থাকায় ১৫ হাজার ৩২৫টি পদ ফাঁকা রেখে ৩৮ হাজার ২৮৬ পদে নিয়োগের সুপারিশ করা হয়। তবে ৬ হাজার ৩ জন প্রার্থী পুলিশ ভেরিফিকেশনের ফরম পূরণ করে না পাঠানোয় ৩২ হাজার ২৮৩ জনের পুলিশ ভেরিফিকেশন করা হচ্ছে।


সর্বশেষ সংবাদ