৮ জেলার ৫৯৫টি পুলিশ ভেরিফিকেশন ফরম পাওয়া যায়নি: স্বরাষ্ট্র মন্ত্রণালয়

স্বরাষ্ট্র মন্ত্রণালয়
স্বরাষ্ট্র মন্ত্রণালয়  © লোগো

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৮ হাজার ২৮৩ জন শিক্ষক নিয়োগের পুলিশ ভেরিফিকেশন ফরমের মধ্যে থেকে ৮ জেলায় মোট ৫৯৫টি ফরম পাওয়া যায়নি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে এক পত্রের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সংশ্লিষ্ট শাখাকে এ তথ্য জানানো হয়েছে।

এ অবস্থায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে এসব ফরম জরুরিভিত্তিতে প্রেরণের জন্য নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক-২ শাখা। আজ রবিবার ওই শাখার উপসচিব আনোয়ারুল হক স্বাক্ষরিত এক স্মারকে এ নির্দেশ দেওয়া হয়েছে।

এতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক ৩য় গণবিজ্ঞপ্তির প্রেক্ষিতে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক নিয়োগের সুপারিশ প্রদানের লক্ষ্যে প্রাথমিকভাবে নির্বাচিত ৩৮ হাজার ২৮০ জনের মধ্যে ৮টি জেলার বিপরীতে উল্লেখিত সংখ্যক পুলিশ প্রত্যয়ন ফরম (ডি-রোল) পাওয়া যায়নি মর্মে সুরক্ষা সেবা বিভাগ, স্বরাস্ত্র মন্ত্রণালয়ের পত্রে জানানো হয়েছে।

“এ অবস্থায়, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক ৩য় গণবিজ্ঞপ্তির প্রেক্ষিতে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক নিয়োগের সুপারিশ প্রদানের লক্ষ্যে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীর মধ্যে সুরক্ষা সেবা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক চাহিত উপরোক্ত সংখ্যক পুলিশ প্রত্যয়ন ফরম (ডি-রোল) ও আনুষঙ্গিক তথ্যাদি জরুরিভিত্তিতে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।”

যেসব জেলায় ফরম পাওয়া যায়নি:

শিক্ষা মন্ত্রণালয়

 


মন্তব্য

x