মেধা তালিকা প্রকাশের সময় নিয়ে যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান

১৬তম নিবন্ধন
এনটিআরসিএ চেয়ারম্যান এনামুল কাদের খান  © টিডিসি ফটো

১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নিয়ে মেধা তালিকা তৈরির কাজ করছে টেলিটক। তাদের কাজ শেষ হয়ে গেলে টেলিটকই মেধা তালিকা প্রণয়ন করবে।

রোববার (২৪ অক্টোবর) সকালে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা বলেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান মো. এনামুল কাদের খান।

তিনি বলেন, ১৬তম নিবন্ধন পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের তালিকা আমরা টেলিটকের কাছে পাঠিয়ে দিয়েছি। এখন অবশিষ্ট কাজ তাদের। ১৬তম নিবন্ধনের প্রার্থীদের নিয়ে তারা এখন মেধা তালিকা প্রকাশ করবে।

চলতি সপ্তাহে মেধা তালিকা প্রকাশ করা হবে কিনা— জানতে চাইলে এনটিআরসিএ চেয়ারম্যান আরও জানান, এটি বলা সম্ভব না। বিষয়টা যদি আমাদের হাতে থাকত, তাহলে আমরা একটা তারিখ বলতে পারতাম। তবে বিষয়টি এখন টেলিটকের হাতে। 

এদিকে এনটিআরসিএর একটি সূত্র জানিয়েছে, পুরোনো মেধা তালিকা নতুন করে হালনাগাদ করা হবে। পূর্বে যে মেধা তালিকা তৈরি করা হয়েছিল সেখানে নতুন করে ১৬তমরা যুক্ত হবেন।

এ প্রসঙ্গে এনটিআরসিএর এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, নতুন করে কোনো মেধা তালিকা তৈরি করা হবে না। আগের মেধা তালিকাতেই ১৬তমরা যুক্ত হবেন।

উদাহরণ টেনে ওই কর্মকর্তা বলেন, ধরুন আপনি ১৬তম নিবন্ধন পরীক্ষায় পেয়েছেন ৭০ নম্বর। ১-১৫তম নিবন্ধনের একজন ৬৯ পেয়েছে। তার মেধা তালিকায় তার সিরিয়াল ১০০। তাহলে ১৬তম নিবন্ধন পরীক্ষায় ৭০ নম্বর প্রাপ্ত প্রার্থীর মেধা তালিকায় সিরিয়াল হবে ১০০। আর ৬৯ পাওয়া ওই প্রার্থীর সিরিয়াল চলে যাবে ১০১ এ।


মন্তব্য

x