প্রার্থীদের মুঠোফোনে এসএমএস পাঠানোর কারণ জানাল এনটিআরসিএ

নিবন্ধন
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ফটো

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) বিভিন্ন নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নতুন ইমেইল দিতেই তাদের মুঠোফোনে এসএমএস পাঠানো হয়েছে। এই এসএমএস টেলিটক থেকে পাঠানো হয়েছে।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মুজিববর্ষে এনটিআরসিএর নিবন্ধনধারীদের একটি ইউনিক ইমেইল দিতে চেয়েছিল এনটিআরসিএ। সে লক্ষেই প্রার্থীদের মুঠোফোনে একটি নির্দিষ্ট ইমেইল পাঠানো হয়েছে। এই ইমেইলের মাধ্যমে প্রার্থীরা এনটিআরসিএর কর্মকর্তাদের সাথে যোগাযোগ করবেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সচিব মো. ওবাইদুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, এটি গুরুত্বপূর্ণ কিছু না। নিবন্ধিত প্রার্থীরা আমাদের সাথে যোগাযোগের সময় আমরা যেন বুঝতে পারি তিনি আমাদের সনদধারী সেজন্য নতুন ইমেইল দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, যারা এসএমএস পেয়েছে তারা এসএমএসে পাঠানো ইমেইলে লগিন করে নতুন পাসওয়ার্ড সেট করে নেবে। এতে করে ওই ইমেইলটি তার নিজস্ব ইমেইল হয়ে যাবে।

এর আগে গত বৃহস্পতিবার ১ থেকে ১৫তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মুঠোফোনে টেলিটকের একটি নির্দিষ্ট নাম্বার থেকে এসএমএস পাঠানো হয়। বিষয়টি নিয়ে প্রার্থীদের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হয়।

পরে শুক্রবার সকালে এনটিআরসিএর সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) এ বি এম শওকত ইকবাল শাহীন দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, রোববার এই বিষয়ে জানানো হবে।


মন্তব্য

x