১৬তম নিবন্ধনের ‘মেরিট লিস্ট’ প্রকাশের সময় নিয়ে যা বলছে এনটিআরসিএ

১৬তম শিক্ষক নিবন্ধন
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

১৬তম শিক্ষক নিবন্ধনের মেরিট লিস্ট তৈরি করতে কিছুটা সময় লাগবে। তবে দ্রুত সময়ের মধ্যে কাজ শেষ করে মেরিনট লিস্ট প্রকাশ করা হবে।

সোমবার (১৮ অক্টোবর) সকালে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ওবাইদুর রহমান।

তিনি বলেন, গতকাল ১৬তম নিবন্ধনের ফল প্রকাশ করা হয়েছে। আজ থেকেই আমরা মেরিট লিস্ট তৈরির কাজ শুরু করতে পারি। মেরিট লিস্ট তৈরি করতে আমাদের দুই/তিনদিন সময় লাগবে।

কবে নাগাদ মেরিট লিস্ট প্রকাশ করা হবে এমন প্রশ্নের জবাবে এনটিআরসিএ সচিব আরও বলেন, মেরিট লিস্ট প্রকাশের বিষয়টি এনটিআরসিএ’র পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন কমিটি দেখে। কবে মেরিট লিস্ট প্রণয়ন করা হবে সেটি ওই কমিটি ভালো বলতে পারবে।

এর আগে গতকাল রোববার ১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশিত হয়। প্রকাশিত ফল অনুযায়ী স্কুল-২ পর্যায়ে ৯৯৬ জন, স্কুল পর্যায়ে ১৪,০৪৬ জন এবং কলেজ পর্যায়ে ৩,৫০৮ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। চুড়ান্তভাবে সর্বমোট ১৮,৫৫০ জন প্রার্থী ষোড়শ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। সার্বিক পাসের হার ৯২.১৫।

তথ্যমতে, গত ২১ সেপ্টেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের ভাইভা শেষ হয়েছে। গত বছরের ১১ নভেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

লিখিত পরীক্ষায় মোট ১ লাখ ৫৪ হাজার ৬৬৫ জন অংশ নেন। এর মধ্যে উত্তীর্ণ হন ২২ হাজার ৩৯৮ প্রার্থী। এতে স্কুল-২ পর্যায়ে ১ হাজার ২০৩ জন, স্কুল পর্যায়ে ১৭ হাজার ১৪০ জন এবং কলেজ পর্যায়ে ৪ হাজার ৫৫ জনসহ মোট ২২ হাজার ৩৯৮ জন উত্তীর্ণ হয়।


মন্তব্য

x