১৬তম শিক্ষক নিবন্ধনের ফলে উত্তীর্ণ ১৮ হাজার ৫৫০ জন

১৬তম শিক্ষক নিবন্ধনের ফলে উত্তীর্ণ ১৮,৫৫০ জন
১৬তম শিক্ষক নিবন্ধনের ফলে উত্তীর্ণ ১৮,৫৫০ জন  © ফাইল ফটো

১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশিত হয়েছে। প্রার্থীরা রাত ১০টার পরে এনটিআরসিএর ওয়েবসাইটে ফল দেখতে পারবেন। প্রকাশিত চূড়ান্ত ফলে ১৮ হাজার ৫৫০ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। পাসের হার ৯২.১৫।

রবিবার (১৭ অক্টোবর) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) চেয়ারম্যান এনামুল কাদের খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক বিগত ১৫ ও ১৬ নভেম্বর ২০১৯ তারিখে গৃহীত ষোড়শ শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষায় ২২ হাজার ৩৯৮ জন প্রার্থী উত্তীর্ণ হন।

উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে স্কুল-২ পর্যায়ের ২ হাজার ৮০ জন, স্কুল পর্যায়ের ১৫ হাজার ২৪০ জন এবং কলেজ পর্যায়ের ৩ হাজার ৮১১ জনসহ মোট ২০ হাজার ১৩১ জন প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে উত্তীর্ণ প্রার্থীদের চূড়ান্ত ফলাফল আজ রবিবার (১৭ অক্টোবর) বিকেল ৫টায় প্রকাশিত হয়েছে।

পড়ুন: ১৬তম শিক্ষক নিবন্ধনের ফলে উত্তীর্ণ ১৮ হাজার ৫৫০ জন

স্কুল-২ পর্যায়ে ৯৯৬ জন, স্কুল পর্যায়ে ১৪ হাজার ৪৬ জন এবং কলেজ পর্যায়ে ৩ হাজার ৫০৮ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। চুড়ান্তভাবে সর্বমোট ১৮ হাজার ৫৫০ জন প্রার্থী ষোড়শ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। সার্বিক পাসের হার ৯২.১৫।

এতে বলা হয়, প্রার্থীগণ পরীক্ষার ফলাফল http://ntrca.gov.bd এবং http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে রাত ১০টার পর জানতে পারবেন। তাছাড়াও টেলিটক বিডি লি. কর্তৃক কৃতকার্য প্রার্থীদের ফলাফল ক্ষুদেবার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

এনটিআরসিএর চেয়ারম্যান এনামুল কাদের খান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ফল অনেক আগে চূড়ান্ত করা হয়েছে। তৈরিকৃত ফল চূড়ান্তের পরেও ‘চ্যাক’ করা হয়েছে। এ জন্য ফল প্রকাশে কিছুটা সময় লেগেছে। এনটিআরসিএর ওয়েবসাইটে রাত ১০টার পর থেকে প্রার্থীরা ফল দেখতে পারবেন।


মন্তব্য

x