৩৮ হাজার শিক্ষক নিয়োগ

পুলিশ ভেরিফিকেশন ফরম মন্ত্রণালয়ে পাঠানোর অপেক্ষায় এনটিআরসিএ

পুলিশ ভেরিফিকেশন ফরম মন্ত্রণালয়ে পাঠানোর অপেক্ষায় এনটিআরসিএ
পুলিশ ভেরিফিকেশন ফরম মন্ত্রণালয়ে পাঠানোর অপেক্ষায় এনটিআরসিএ  © ফাইল ফটো

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৮ হাজারের বেশি শিক্ষক নিয়োগের পুলিশ ভেরিফিকেশন ফরম মন্ত্রণালয়ের পাঠানোর অপেক্ষায় রয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে ভি রোল ফরমগুলো পাঠাবে এনটিআরসিএ।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শিক্ষকদের ভি রোল ফরমের তিন কপি মন্ত্রণালয়ে পাঠানোর জন্য ফরমগুলো গাড়িতে তুলে রেডি করে রাখা হয়েছে। তবে অনেকগুলো ফরম হওয়ায় সেগুলো কীভাবে পাঠানো হবে, শিক্ষা নাকি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে সেটির অনুমতি প্রয়োজন।

সূত্র আরও জানায়, শিক্ষা মন্ত্রণালয়ের কাছে অনুমোদন নিতে আজ রোববার (১০ অক্টোবর) সকালে এনটিআরসিএর চেয়ারম্যান এনামুল কাদের খান মন্ত্রণালয়ে গেছেন। ভেরিফিকেশন ফরমগুলো মন্ত্রণালয়ে পাঠানোর জন্য তিনি একটি চিঠিও সঙ্গে নিয়ে গেছেন। মন্ত্রণালয়ের পরামর্শ অনুযায়ী শিক্ষকদের ভি রোল ফরমগুলো পাঠানো হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এনটিআরসিএর এক কর্মকর্তা রোববার দুপুরে দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, ভেরিফিকেশন ফরমের সংখ্যা অনেক বেশি হওয়া সেগুলো কীভাবে পাঠানো হবে সে বিষয়ে আলোচনা করতে আমাদের চেয়ারম্যান স্যার সকালে মন্ত্রণালয়ে গেছেন। মন্ত্রণালয়ের নির্দেশনা পাওয়ার পর ভেরিফিকেশন ফরম পাঠানো হবে।

তিনি আরও বলেন, শিক্ষকদের ভি রোল ফরম পাঠানোর জন্য আমরা পুরোপুরি প্রস্তুত আছি। মন্ত্রণালয় যেভাবে আমাদের সিদ্ধান্ত দেবে আমরা সেভাবেই ভেরিফিকেশন ফরম পাঠাবো। আশা করছি আজই ভেরিফিকেশন পাঠাতে পারবো।

প্রসঙ্গত, গত ১৫ জুলাই সারাদেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। ৫১ হাজার শিক্ষক নিয়োগের কথা থাকলেও ৮ হাজার ৪৪৮টি পদে কোনো আবেদন না পাওয়ায় এবং ৬ হাজার ৭৭৭টি মহিলা কোটা পদে মহিলা প্রার্থী না থাকায় মোট ১৫ হাজার ৩২৫টি পদে ফল দেয়নি এনটিআরসিএ।


সর্বশেষ সংবাদ