১৫ হাজার পদে নতুন সুপারিশ আসছে

চাকরি
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ   © ফাইল ছবি

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক ৫৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগের তৃতীয় গণবিজ্ঞপ্তি অনুসারে ৩৮ হাজার ২৮৬টি পদে নিয়োগ সুপারিশ করেছে। যার মধ্যে ১৫ হাজার ৩২৫টি পদে প্রার্থী ও আবেদন না পাওয়ায় এসব পদে পরবর্তীতে বিজ্ঞপ্তি দিয়ে নিয়োগের সুপারিশ করা হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) মোহাম্মদ আবুল খায়ের। 

মুঠোফোনে দেয়া এক সাক্ষাৎকারে তিনি শনিবার (১৭ জুলাই) দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ৮ হাজার ৪৪৮টি পদে কোনো আবেদন না পাওয়ায় এবং ৬ হাজার ৭৭৭টি মহিলা কোটা পদে মহিলা প্রার্থী না পাওয়ায় মোট ১৫ হাজার ৩২৫টি পদ খালি রয়েছে। এসব খালি পদে পরবর্তীতে বিজ্ঞপ্তি দিয়ে নিয়োগের সুপারিশ করা হবে। 

এছাড়াও সুপারিশ প্রাপ্ত শিক্ষকদের বিষয়ে তিনি বলেন, ডিজিটাল পদ্ধতিতে টেলিটকের স্বয়ংক্রিয় সফটওয়্যারের মাধ্যমে, যোগ্যতার ভিত্তিতে, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী, চয়েস করা শিক্ষা প্রতিষ্ঠান এবং মেধা তালিকার ভিত্তিতে এনটিআরসির আওতায় বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এন্ট্রি লেভেলে ৩৮ হাজার ২৮৬ জন প্রার্থীকে  প্রাথমিকভাবে যোগ্য হিসেবে বিবেচনা করে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করা হয়েছে। তার মধ্যে এমপিও ৩৪ হাজার ৬১০ জন এবং  ননএমপি ৩ হাজার ৬৭৬ জন। 

নির্বাচিত প্রার্থীদেরকে প্রাথমিক নির্বাচনের এসএমএস দেয়া হয়েছে। পুলিশ ভেরিফিকেশনের পর তাদের নিয়োগ সুপারিশ পাঠানো হবে মর্মে আরেকটি এসএমএস দেয়া হবে। 


মন্তব্য

সর্বশেষ সংবাদ