এনটিআরসিএ’র আপিলের শুনানি সোমবার

গণবিজ্ঞপ্তির ফল
এনটিআরসিএ কার্যালয়  © টিডিসি ফটো

১ থেকে ১২তম নিবন্ধনধারীদের পক্ষে দেয়া আদালতের রায়ের বিরুদ্ধে আপিল সম্পন্ন করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বৃহস্পতিবার (১৭ জুন) ২০টি আপিলের কার্যক্রম শেষ করা হয়েছে। আগামী সোমবার (২১ জুন) আপিলের শুনানি অনুষ্ঠিত হবে বলে এনটিআরসিএ সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, আজ বৃহস্পতিবার এনটিআরসিএ’র করা আপিলের শুনানি হওয়ার কথা থাকলেও সেটি হচ্ছে না। রিটকারীদের ২০টি কন্টেম্প মামলার বিরুদ্ধে স্থগিতাদেশ চেয়ে আপিল আজই সম্পন্ন করেছে এনটিআরসিএ। আগামী সোমবার আপিলের শুনানি অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার এনটিআরসিএ’র দপ্তরের একাধিক কর্মকর্তার সাথে কথা বললে তারা জানায়, আজ আপিলের শুনানি হচ্ছে না। আপিলের শুনানিতে স্থগিতাদেশ না পাওয়া পর্যন্ত ৫৪ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করা সম্ভব হবে না।

আরও পড়ুন: স্থগিতাদেশ না পেলে গণবিজ্ঞপ্তির ফল নয়: এনটিআরসিএ

কর্মকর্তারা আরও জানায়, আদালত রিটকারীদের নিয়োগ দিতে বলেছে। তবে এনটিআরসিএ মেধার ভিত্তিতে নিয়োগ দিতে চায়। সেজন্য আদালতের দেয়া রায়ের বিরুদ্ধে আপিল করা হয়েছে। আজ বৃহস্পতিবার ২০টি কন্টেম্প মামলার বিরুদ্ধে আপিল সম্পন্ন করা হয়েছে। আগামী সোমবার আপিলের শুনানি অনুষ্ঠিত হবে। এদিন রায়ের উপর আদালতের স্থগিতাদেশ পেলে আগামী সপ্তাহেই গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করা হবে।

আরও পড়ুন: দ্বিতীয় আপিল এনটিআরসিএ’র, কাল আরও ১৮টি

এ প্রসঙ্গে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এনটিআরসিএর এক জ্যেষ্ঠ কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ১ থেকে ১২তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের পক্ষে আদালত যে রায় দিয়েছে সেটি চ্যালেঞ্জ করে আমরা আপিল করেছি। আগামী সোমবার আপিলের শুনানি অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, আপিলের শুনানিতে রায় আমাদের পক্ষে থাকার ব্যাপারে আমরা শতভাগ আশাবাদী। এছাড়া শুনানির জন্য আমরা আমাদের নিয়মিত প্যানেলের বাইরে একজন সিনিয়র আইনজীবী নিয়োগ দিয়েছি। সোমবার আদালতের স্থগিতাদেশ পেলে আগামী সপ্তাহেই গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করা হবে।

আরও পড়ুন: আইনি জটিলতায় পেছাচ্ছে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের সময়


মন্তব্য