দ্বিতীয় আপিল এনটিআরসিএ’র, কাল আরও ১৮টি

গণবিজ্ঞপ্তির ফল
এনটিআরসিএ  © ফাইল ফটো

১ থেকে ১২ তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের পক্ষে দেয়া আদালতের রায়ের বিরুদ্ধে দুইটি আপিল সম্পন্ন করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামীকাল মঙ্গলবার আরও ১৮টি আপিল করা হবে। ফলে চলতি সপ্তাহে আপিলের শুনানি নিয়ে দেখা দিয়েছে সংশয়।

সোমবার (১৪ জুন) কন্টেম্পের মূল দু'টি আপিল সম্পন্ন করেছে এনটিআরসিএ। এনটিআরসিএর একাধিক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এনটিআরসিএ সূত্রে জানা গেছে, ২০টি কন্টেম্প মামলার মধ্যে মূল দু'টি কন্টেম্পের বিরুদ্ধে আপিল করেছে তারা। এই আপিল দুটি সম্পন্ন করতে প্রায় সাড়ে ৫ লাখ টাকা খরচ হয়েছে। বাকি ১৮টি কন্টেম্পের বিরুদ্ধে মঙ্গলবার (১৫ জুন) আপিল করা হবে। ফলে চলতি সপ্তাহে আপিলের শুনানির তারিখ পাওয়া নিয়ে সঙ্কা দেখা দিয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এনটিআরসিএর এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, গতকালের একটিসহ আজ আরও একটি আপিল করা হয়েছে। আরও ১৮টি আপিল করতে হবে। এরপর আদালত শুনানির তারিখ দেবে।

আরও পড়ুন: রায়ের বিরুদ্ধে আপিল করল এনটিআরসিএ

তিনি আরও বলেন, শুনানিতে আদালত স্থগিতাদেশ দিলে আমরা ৫৪ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করবো। গণবিজ্ঞপ্তির ফল প্রকাশে যাবতীত কাজ সম্পন্ন করে রাখা হয়েছে। স্থগিতাদেশ পাওয়া মাত্রই ফল প্রকাশের চেষ্টা করবো। তবে স্থগিতাদেশ না পেলে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করা সম্ভব হবে না।


মন্তব্য