অ্যাটর্নি জেনারেলের মত না পাওয়া পর্যন্ত গণবিজ্ঞপ্তির ফল নয়

গণবিজ্ঞপ্তি
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ফটো

অ্যাটর্নি জেনারেলের মতামত না পাওয়া পর্যন্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগের ফল প্রকাশ করা হবে। আজ রবিবার (৬ জুন) রেজাল্ট পর্যালোচনার কথা থাকলেও সেটি করেনি বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,  সারাদেশের বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তির রেজাল্ট প্রকাশের বাধা কেটে গেছে। আদালত একটি রায় দিয়েছে। তবে সেই রায় নিয়ে কিছুটা জটিলতা তৈরি হয়েছে। এই বিষয়ে অ্যাটর্নি জেনারেলের মতামত প্রয়োজন।

সূত্র আরও জানায়, আজ রবিবার এনটিআরসিএর চেয়ারম্যান, সদস্য ও জ্যেষ্ঠ কর্মকর্তারা নিজেদের মধ্যে আলোচনা করেছেন। তবে তারা রা নিয়ে কোনো সিদ্ধান্তে আসতে পারেনি। এই অবস্থায় অ্যাটর্নি জেনারেলের মতামত নেবে এনটিআরসিএ।

আরও পড়ুন: রায়ের কপি এনটিআরসিএতে, রবিবার পর্যালোচনা করে সিদ্ধান্ত

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সচিব ড. এ টি এম মাহমুব-উল করিম রবিবার দুপুরে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আজ আমরা অ্যাটর্নি জেনারেল মহোদয়ের কাছে মতামত নিতে চেয়েছিলাম। তবে উনি আজ অফিসে না আসায় সেটি সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, আমরা আশা করছি আগামীকাল সোমবার (৭ জুন) অথবা মঙ্গলবার (৮ জুন) অ্যাটর্নি জেনারেলের মতামত নেয়ার চেষ্টা করবো। এর পর গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করা হবে।

আরও পড়ুন: রায়ের কপি পাওয়ার রেজাল্টের বিষয়ে সিদ্ধান্ত: এনটিআরসিএ চেয়ারম্যান


মন্তব্য