স্থগিতাদেশের কপি পাওয়ার পর প্রয়োজনীয় পদক্ষেপ নেব: চেয়ারম্যান

মো. আশরাফ উদ্দিন ও এনটিআরসিএ লোগো
মো. আশরাফ উদ্দিন ও এনটিআরসিএ লোগো  © ফাইল ফটো

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি স্থগিত করার আদেশের কপি এখনো হাতে পাইনি। স্থগিতাদেশের কপি পাওয়ার পর এই বিষয়ে আমাদের আইনজীবীদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

বৃহস্পতিবার (৬ মে) রাতে তৃতীয় গণবিজ্ঞপ্তিতে হাইকোর্টের স্থগিতাদেশ দেয়া প্রসঙ্গে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা বলেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন।

তিনি বলেন, এনটিআরসিএ হচ্ছে শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন একটি প্রতিষ্ঠান। আমরা যা করি মন্ত্রণালয়ের নির্দেশনা মেনেই করি। গণবিজ্ঞপ্তি প্রকাশের কাজটিও মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ীই করা হয়েছে। আদালত যে আদেশ দিয়েছেন আমাদের আইনজীবীরা এ বিষয়ে পরিস্কার নয়। আগামী ১৮ মে পরবর্তী নির্দেশনা দেয়া হবে। সেদিন যে নির্দেশা আসবে তার আলোকে আমরা যথাযথ পদক্ষেপ গ্রহণ করবো।

আরও পড়ুন: তৃতীয় গণবিজ্ঞপ্তির সুপারিশ করে যেতে চান এনটিআরসিএ চেয়ারম্যান

এর আগে গতকাল বৃহস্পতিবার আগামী এক সপ্তাহের জন্য ৫৪ হাজার শিক্ষক নিয়োগ কার্যক্রমের উপর নিষেধাজ্ঞা জারি করে। একইসঙ্গে ১ থেকে ১২তম প্রায় দেড় হাজার নিবন্ধনধারীকে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশ করতে সাত দিন সময় দিয়ে নির্দেশ দেন আদালত।

হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।আদালতে আবেদনকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান, অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া ও ব্যারিস্টার মহিউদ্দিন হানিফ। এনটিআরসিএ’র পক্ষে ছিলেন অ্যাডভোকেট ফারুক হোসেন।

আরও পড়ুন: ৫৪ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি স্থগিত


সর্বশেষ সংবাদ