বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ফটো

দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কৃর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামী ৪ এপ্রিল থেকে আবেদন শুরু হবে।

মঙ্গলবার (৩০ মার্চ) বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন এনটিআরসিএ চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন। তিনি বলেন, ৫৪ হাজার ৩০৪ টি শূণ্যপদের বিপরীতে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগামী ৪ এপ্রিল থেকে আবেদন শুরু হবে।

এনটিআরসিএর যুগ্মসচিব এ বি এম শওকত ইকবাল স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারা দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে নিম্নেবর্ণিত শূন্য পদের ভিত্তিতে শিক্ষক হতে আগ্রহী প্রার্থীদের নিকট হতে অনলাইনে আবেদন আহবান করা হচ্ছে। আগামী ৪ এপ্রিল থেকে আবেদন শুরু হবে। আবেদন ফি ১০০ টাকা।

বিজ্ঞপ্তিতে প্রকাশিত তথ্য অনুযায়ী, ৫৪ হাজার ৩০৪টি শূন্যপদের মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ১০১টি শূণ্যপদ রয়েছে। এর মধ্যে এমপিওভুক্ত পদ ২৬ হাজার ৮৩৮টি। মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে মোট শূণ্য পদ ২০ হাজার ৯৯৬টি। এর মধ্যে ১৯ হাজার ১৫৪টি এমপিওভুক্ত। মোট ৫৪ হাজার ৩০৪টি পদের মধ্যে ২ হাজার ২০৭ টি এমপিও পদে রিট মামলায় অংশগ্রহণ করা প্রার্থী আবেদনের সুযোগ পাবেন।

বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুণ