এনটিআরসিএ চেয়ারম্যানের সাথে গণবিজ্ঞপ্তি প্রত্যাশীদের সাক্ষাত

এনটিআরসিএর নতুন চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন গণবিজ্ঞপ্তি প্রত্যাশীরা
এনটিআরসিএর নতুন চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন গণবিজ্ঞপ্তি প্রত্যাশীরা  © টিডিসি ফটো

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষে (এনটিআরসিএ) নতুন চেয়ারম্যানের সাথে সৌজন্য সাক্ষাত করেছেন এনটিআরসিএ’র গণবিজ্ঞপ্তি প্রত্যাশী নিবন্ধিত শিক্ষকেরা। রবিবার (৩ জানুয়ারি) দুপুর ২টায় গণবিজ্ঞপ্তি প্রত্যাশী ১-১৫তম নিবন্ধিত শিক্ষকদের একটি প্রতিনিধি দল এনটিআরসিএতে গিয়ে নতুন চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানান।

সাক্ষাৎকালে প্রতিনিধি দলের মধ্যে ছিলেন ৩য় গণবিজ্ঞপ্তি প্রত্যাশী শিক্ষক ফোরামের সুমন ইসলাম, সান্ত, হাবিবুল্লাহ রাজু ও রাব্বানী। এসময় ১-১৫তম প্রায় শতাধিক প্রার্থী এনটিআরসিএতে উপস্থিত ছিল।

সাক্ষাৎকালে গণবিজ্ঞপ্তি প্রত্যাশী প্রতিনিধিদল তাদের বহুল কাঙ্খিত ৩য় গণবিজ্ঞপ্তি দ্রুত প্রকাশসহ যাবতীয় জটিলতা নিরসনে দ্রুত পদক্ষেপ নিতে নতুন চেয়ারম্যাকে অনুরোধ করেন। তাছাড়া গণবিজ্ঞপ্তি প্রত্যাশীদের আবেদনের ক্ষেত্রে বয়সসীমার ক্ষেত্রে আন্তরিক হওয়ার জন্যও অনুরোধ করা হয়।

এ সময় এনটিআরসিএর নতুন চেয়ারম্যান দ্রুত জটিলতা সমাধানে পদক্ষেপ নেবেন বলে আশ্বাস দেন।

গণবিজ্ঞপ্তি প্রত্যাশীদের অভিযোগ, এনটিআরসিএর নিয়োগের জটিলতার জন্য সম্প্রতি কয়েক হাজার নিবন্ধনধারীর বয়স ৩৫ ঊর্দ্ধো হয়ে গেছে ও অনেকের ৩৫ এর কাছাকাছি হওয়ায় তারা অনেক দুশ্চিন্তার মধ্যে আছে। তাই তারা দ্রুত গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানিয়েছে।

এ প্রসঙ্গে গণবিজ্ঞপ্তি প্রত্যাশী শান্ত বলেন, প্রায় ৮০ হাজার শূণ্যপদ রেখে একটি দেশের শিক্ষাব্যবস্থা কখনও স্বাভাবিক হতে পারে না। তাছাড়া মুজিববর্ষে শিক্ষা মন্ত্রনালয় ও এনটিআরসিএর সেরা উপহার হতে পারে এই বহুল কাঙ্খিত ৩য় গণবিজ্ঞপ্তি প্রকাশ। উক্ত গণবিজ্ঞপ্তি দ্রুত প্রকাশ হলে ও নিয়োগ কার্যক্রম সম্পন্ন করতে পারলে করোনা পরবর্তী শিক্ষাব্যবস্থার দ্রুত উন্নতি সম্ভব হবে। তাই দ্রুত গণবিজ্ঞপ্তি প্রকাশ করার জোড় দাবী জানাচ্ছি।

দ্বীপ জেলা ভোলা থেকে আসা এক নিবন্ধনধারী বলেন, “অনেকদুর থেকে এসেছি অনেক কষ্ট করে নতুন চেয়ারম্যান স্যারের সাথে সাক্ষাত করতে। আশা করি স্যার দ্রুত আমাদের জন্য খুশির সংবাদ দিতে পারবে।”

মানিকগঞ্জ থেকে আসা গণবিজ্ঞপ্তি প্রত্যাশী এক প্রার্থী বলেন, “মুষ্টিমেয় কিছু স্বার্থনেষী মানুষের জন্য নিবন্ধনধারীদের বৃহৎ একটি অংশ চরম দুশ্চিন্তা ও হতাশায় নিমজ্জিত। শিক্ষক হওয়ার উপযুক্ত যোগ্যতা থাকা সত্ত্বেও তারা আজ অবহেলিত ও নিয়োগ বঞ্চিত। মাননীয় শিক্ষামন্ত্রী ও এনটিআরসিএর নতুন চেয়ারম্যান স্যারের কাছে অনুরোধ শিক্ষাব্যবস্থার সার্বিক উন্নয়ন ও প্রায় ৫৭ হাজার পরিবারের কথা বিবেচনা করে দ্রুত গণবিজ্ঞপ্তি প্রকাশ করুন।”


সর্বশেষ সংবাদ