গণবিজ্ঞপ্তি প্রকাশের বিষয়ে কোনো সম্মতি দেয়া হয়নি

  © টিডিসি ফটো

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) কোন ধরনের সম্মতি কিংবা নির্দেশনা দেয়া হয়নি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বিভিন্ন গ্রুপে গণবিজ্ঞপ্তি প্রকাশ নিয়ে লেখালেখির প্রেক্ষিতে আজ রবিবার (২০ ডিসেম্বর) দ্যা ডেইলি ক্যাম্পাসের পক্ষ থেকে মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, গণবিজ্ঞপ্তি ও শিক্ষক নিয়োগের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে এনটিআরসিএকে সম্মতি দেয়া হয়েছে। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিন এ সম্মতি দিয়েছেন- ফেসবুকের বিভিন্ন গ্রুপে এমন একটি তথ্য আজ ছড়িয়ে পড়েছে।

পরে এ বিষয়ে সন্ধ্যায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিন মুঠোফোনে জানান, বিষয়টি নিয়ে মামলা চলছে। এতে এক মাসের নিষেধাজ্ঞাও দেয়া হয়েছে। তাই এ বিষয়ে মন্ত্রণালয় থেকে কোন ধরনের সম্মতি কিংবা নির্দেশনা দেয়া হয়নি।

এর আগে গত ১৫ ডিসেম্বর শিক্ষক নিয়োগের ওপর নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ ও নিয়োগের নিষেধাজ্ঞা এক মাস পর্যন্ত কার্যকর থাকবে বলে জানিয়েছিলেন রিটকারী পক্ষের আইনজীবী মো. ছিদ্দিক উল্যাহ্ মিয়া।


সর্বশেষ সংবাদ