২২ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৫৬

৬ষ্ঠ গণবিজ্ঞপ্তি প্রকাশের কার্যক্রম শুরু 

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তি প্রকাশের কার্যক্রম শুরু করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এ কার্যক্রমের অংশ হিসেবে স্কুল-কলেজের ই-রেজিস্ট্রেশনের কার্যক্রম শুরু করেছে সংস্থাটি।

জানা গেছে, আজ রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানরা অনলাইনে ই-রেজিস্ট্রেশন করতে পারবেন। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এ কার্যক্রম চলবে। প্রতিষ্ঠানের ই-রেজিস্ট্রেশন সংক্রান্ত তথ্য সংশ্লিষ্ট ওয়েবসাইটে পাওয়া যাবে।

রবিবার (২২ সেপ্টেম্বর) এনটিআরসিএ সদস্য (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) মুহাম্মদ নুরে আলম সিদ্দিকী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ই-রেজিস্ট্রেশনের কার্যক্রম শুরুর কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি) শিক্ষকদের শূন্যপদ সংক্রান্ত তথ্য অনলাইনে সংগ্রহের উদ্দেশ্যে এনটিআরসিএ কর্তৃক ই- রেজিস্ট্রেশন কার্যক্রম ২২ সেপ্টেম্বর থেকে শুরু হবে। ই-রেজিস্ট্রেশন সংক্রান্ত বিস্তারিত তথ্য এনটিআরসিএ-এর ওয়েবসাইটে (www.ntrca.gov.bd) “ই-রেজিস্ট্রেশন” নামক সেবাবক্সে ই- রেজিস্ট্রেশন নির্দেশিকা নামক মেন্যুতে দেয়া আছে। উক্ত নির্দেশিকা অনুযায়ী আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ই-রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করার জন্য অনুরোধ করা হলো।  ই-রেজিস্ট্রেশন ব্যতীত কোন শিক্ষা প্রতিষ্ঠান শূন্য পদের তথ্য এনটিআরসিএ-তে প্রেরণের সুযোগ নেই বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।