২১ আগস্ট ২০২৪, ১৩:০২

৫ম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ নিয়ে যা জানালেন এনটিআরসিএ সচিব

এনটিআরসিএ’র সচিব ওবায়দুর রহমান  © ফাইল ছবি

অপেক্ষার প্রহর শেষ হতে চলেছে ৫ম গণবিজ্ঞপ্তিতে নিয়োগের প্রাথমিক সুপারিশ পাওয়া নিবন্ধনধারীদের। নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ থেকে শুরু করে চূড়ান্ত ফল এবং প্রাথমিক সুপারিশের সাড়ে ৪ বছরের বেশি সময় পর শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশ পেতে যাচ্ছেন ১৭তম নিবন্ধনধারীরা। যদিও ১৬তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণরাও এই গণবিজ্ঞপ্তিতে আবেদন করেছেন।

৫ম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ কবে করা হচ্ছে? এমন প্রশ্নের জবাবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ওবায়দুর রহমান আজ বুধবার বেলা সাড়ে ১২টায় দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, চূড়ান্ত সুপারিশের লক্ষ্যে আমরা কাজ করছি। সবকিছু ঠিক থাকলে আজই চূড়ান্ত সুপারিশ করা হবে। প্রার্থীদের ‘চোখ এবং কান’ খোলা রাখার পরামর্শও দিয়েছেন তিনি।

এর আগে গত সোমবার ৫ম গণবিজ্ঞপ্তিতে প্রাথমিকভাবে সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের মধ্যে ১৯ হাজার ৫৮৬ জন প্রার্থীকে পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে নিয়োগ দিতে সম্মতি দেয় শিক্ষা মন্ত্রণালয়। 

জানা গেছে, ৯৬ হাজার ৭৩৬টি শিক্ষক শূন্যপদে নিয়োগের জন্য পঞ্চম গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। কিন্তু প্রার্থী না থাকায় ২২ হাজার ৩৩ জন প্রার্থীকে নির্বাচিত করা হয়। নিবন্ধিত এ প্রার্থীরা ভি-রোল ফরম পূরণ করে এনটিআরসিএতে তাদের সনদ জমা দিয়েছেন। তারা চূড়ান্ত সুপারিশের অপেক্ষায় আছেন। অবশেষে প্রার্থীদের অপেক্ষার প্রহর শেষ হতে চলেছে।