২৯ জুলাই ২০২৪, ২২:২৫

এনটিআরসিএ’র নতুন আইনের খসড়া প্রকাশ

এনটিআরসিএ  © ফাইল ফটো

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। সংক্ষেপে এনটিআরসিএ নামে পরিচিত। ‘বেসরকারী শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ আইন, ২০০৫’-এ পরিচালিত শিক্ষা মন্ত্রণালয়ের অধীন এ স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানটি বিলুপ্ত হচ্ছে। এজন্য নতুন একটি আইনের খসড়া তৈরি করা হয়েছে।

সেটি অনুমোদন হলে এনটিআরসিএ পরিবর্তন হয়ে ‘বেসরকারি শিক্ষক নির্বাচন ও নিয়োগ সুপারিশ কর্তৃপক্ষ’ নামে নামকরণ করা হবে। আর এই আইন বেসরকারি শিক্ষক নির্বাচন ও নিয়োগ সুপারিশ কর্তৃপক্ষ আইন, ২০২৪ নামে অভিহিত হবে।

নতুন আইনের খসড়া দেখুন এখানে

আজ সোমবার (২৯ জুলাই) এনটিআরসিএ’র ওয়েবসাইটে আইনের খসড়াটি প্রকাশ করে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, এই খসড়া আইনের বিষয়ে কোনো মতামত/পরামর্শ থাকলে সংশ্লিষ্ট অংশীজনদের এনটিআরসিএ’র ই-মেইলে (ntrca2005@yahoo.com) প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ আইন, ২০০৫ রহিতক্রমে উহার বিধানাবলী বিবেচনাক্রমে সময়ের চাহিদার প্রতিফলনে বেসরকারি শিক্ষক নির্বাচন ও নিয়োগ সুপারিশ কর্তৃপক্ষ আইন, ২০২৩ এর খসড়া প্রণয়ন করা হয়েছে। প্রণয়নকৃত খসড়া আইনের কপি এনটিআরসিএ’র ওয়েবসাইটে (www.ntrca.gov.bd) আপলোড করা হয়েছে।