ভি-রোল ফরম পূরণ শুরু কবে—জানালেন এনটিআরসিএ সচিব

ওবায়দুর রহমান ও এনটিআরসিএ লোগো
ওবায়দুর রহমান ও এনটিআরসিএ লোগো  © ফাইল ছবি

৫ম গণবিজ্ঞপ্তিতে নিয়োগের প্রাথমিক সুপারিশ পাওয়া শিক্ষকদের অনলাইনে পুলিশ ভেরিফিকেশন (ভি-রোল) ফরম পূরণের কার্যক্রম জুলাইয়ের শেষ দিকে শুরু করা হতে পারে। কোনো কারণে জুলাইয়ে সম্ভব না হলে আগস্টে ভি-রোল ফরম পূরণের কার্যক্রম শুরু হবে।

সোমবার (২৪ জুন) দুপুরে নিজ দপ্তরে দ্যা ডেইলি ক্যাম্পাসের সঙ্গে আলাপকালে এ কথা জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ওবায়দুর রহমান।

তিনি বলেন, ভি-রোল ফরম পূরণের কার্যক্রম শুরু করতে হলে সকল প্রার্থীর সচল মোবাইল নাম্বার প্রয়োজন হবে। সেজন্য কাগজপত্র জমা দেওয়ার সাথে এ কার্যক্রম শুরু করা যাচ্ছে না। আমাদের পরিকল্পনা হলো কাগজপত্র জমা নেওয়া শেষ হলে অনলাইনে ভি-রোল ফরম পূরণের কার্যক্রম শুরু করা।

এনটিআরসিএ’র সচিব আরও বলেন, প্রার্থীদের আবেদনের সময়ই মোবাইল নাম্বার দেওয়া থাকে, তবে সেই নাম্বার অনেক সময় সচল থাকে না। এজন্য নতুন করে নাম্বার সংগ্রহ করা হবে। কাগজপত্র জমা দেওয়ার পর তা যাচাই শুরু হবে। একই সাথে অনলাইনে ভি-রোল ফরম পূরণের কার্যক্রমও চলবে।

জানা গেছে, আগামী ৭ জুলাই থেকে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার সকল সনদ জমা নেওয়া শুরু হবে। এই প্রক্রিয়া চলবে জুলাই ২৫ জুলাই পর্যন্ত। এরপর অনলাইনে পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণের প্রক্রিয়া শুরু করা হবে। এটি শেষ হতে আগস্ট মাস লেগে যেতে পারে। 

এর আগে গত ৩১ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬টি পদে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মধ্যে স্কুল অ্যান্ড কলেজে ৪৩ হাজার ২৮৬টি এবং মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০টি পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদন গ্রহণ শেষ হয়েছে গত ৯ মে। ১০ মে রাত ১২টা পর্যন্ত আবেদনের ফি জমা দিতে পেরেছেন আবেদনকারীরা। ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদন করেছিলেন ২৩ হাজার ৭৩২ জন। এদের মধ্যে প্রাথমিকভাবে ২২ হাজারের কিছু বেশি প্রার্থীকে নিয়োগের সুপারিশ করা হয়। 

 

সর্বশেষ সংবাদ