০৯ জুন ২০২৪, ১৮:৫৭

রিটের শুনানি নিয়ে যা জানাল এনটিআরসিএ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

৫ম গণবিজ্ঞপ্তিতে সুপারিশ পেতে এবং পদসংরক্ষণ করতে রিট করেছেন বেশ কিছু প্রার্থী। আজ রবিবার (৯ জুন) এ রিটের শুনানি হওয়ার কথা থাকলেও তা হয়নি। আগামীকাল সোমবার রিটের শুনানি হতে পারে।

রবিবার বিকালে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ তথ্য জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ওবায়দুর রহমান।

তিনি বলেন, আদালতে রিটের শুনানি হয়নি। আগামীকাল সোমবার শুনানি হতে পারে। শুনানিতে স্থগিতাদেশ পেলে ঈদের আগেই ৫ম গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশ করা হতে পারে। সবকিছুই আদালতের ওপর নির্ভর করছে বলেও জানান তিনি।

৫ম গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশের বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএ’র চেয়ারম্যান সাইফুল্লাহিল আজম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘ঈদের ছুটি শুরু হতে এখনো কয়েকদিন বাকি আছে। দেখা যাক আমরা এর মধ্যে প্রাথমিক সুপারিশের ফল প্রকাশ করতে পারি কি না।’

জানা গেছে, ৫ম গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশ করতে টেলিটক বাংলাদেশ লিমিটেডকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের মৌখিক অনুমতি পেতে চেষ্টা চালিয়ে যাচ্ছে এনটিআরসিএ। যে সকল পদের বিপরীতে মামলা হয়েছে সেগুলো বাদ রেখেই সুপারিশের চিন্তাভাবনা করা হচ্ছে।

গত ৩১ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬টি পদে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মধ্যে স্কুল অ্যান্ড কলেজে ৪৩ হাজার ২৮৬টি এবং মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০টি পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদন গ্রহণ শেষ হয়েছে গত ৯ মে। ১০ মে রাত ১২টা পর্যন্ত আবেদনের ফি জমা দিতে পেরেছেন আবেদনকারীরা।