৫ম গণবিজ্ঞপ্তি: কম আবেদন পড়েছে দুই বিষয়ে

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ফটো

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজারের বেশি শিক্ষক নিয়োগের ৫ম গণবিজ্ঞপ্তিতে সাড়ে ২৩ হাজারের বেশি প্রার্থী আবেদন করেছেন। দুটি বিষয়ে সবচেয়ে কম আবেদন পড়েছে বলে জানা গেছে।

গতকাল সোমবার বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) একাধিক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানিয়েছেন।

নাম অপ্রকাশিত রাখার শর্তে এনটিআরসিএ’র এক কর্মকর্তা বলেন, ১৬ ও ১৭তম শিক্ষক নিবন্ধনধারীরাই ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ পেয়েছেন। সেজন্য আবেদন সংখ্যা কম। দুটি বিষয়ে সবচেয়ে কম আবেদন পড়েছে। ভৌত বিজ্ঞান ও স্কুলের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক পদে আবেদন কম পড়েছে।

এদিকে আসন্ন কোরবানির ঈদের আগেই ৫ম গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশ করতে চায় এনটিআরসিএ। সেভাবেই সংশ্লিষ্ট শাখাকে নির্দেশনা দেওয়া হয়েছে। ইনডেক্সধারী শিক্ষকরা আবেদন করায় প্রাথমিক সুপারিশের কিছুটা বিলম্ব হচ্ছে। 

প্রাথমিক সুপারিশের বিষয়ে এনটিআরসিএ সচিব ওবায়দুর রহমান বলেন, এটি নির্দিষ্ট করে বলা মুশকিল। ইনডেক্সধারীদের বাদ দিতে আবেদনগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। এটি শেষ হওয়া মাত্র প্রাথমিক সুপারিশ করা হবে। আসন্ন কোরবানির ঈদের আগেই প্রাথমিক সুপারিশ করা হবে বলেও জানান তিনি।

এর আগে গত ৩১ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬টি পদে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এর মধ্যে স্কুল অ্যান্ড‌ কলেজে পদ সংখ্যা ৪৩ হাজার ২৮৬, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠান ৫৩ হাজার ৪৫০টি পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। গত ১৭ এপ্রিল থেকে গণবিজ্ঞপ্তিতে আবেদনগ্রহণ শুরু হয়। গত ৯ মে আবেদন শেষ হয়েছে। 

 

সর্বশেষ সংবাদ