৫ম গণবিজ্ঞপ্তিতে যত প্রার্থী আবেদন করল

এনটিআরসিএ লোগো
এনটিআরসিএ লোগো  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬ শূন্যপদে শিক্ষক নিয়োগের ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদনগ্রহণ শেষ হয়েছে। এতে সাড়ে ২৩ হাজারের বেশি প্রার্থী আবেদন করেছেন।

সোমবার (২০ মে) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ওবায়দুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানিয়েছেন।

এনটিআরসিএ সচিব বলেন, ৫ম গণবিজ্ঞপ্তিতে ২৩ হাজার ৯৩২ জন আবেদন করেছেন। এদের মধ্যে অনেকেই ইনডেক্সধারী। তাদের আবেদনগুলো যাচাই করা হচ্ছে। এজন্য প্রাথমিক সুপারিশে কিছুটা সময় লাগতে পারে।

কবে নাগাদ প্রাথমিক সুপারিশ করা হতে পারে এমন প্রশ্নের জবাবে ওবায়দুর রহমান আরও বলেন, এটি নির্দিষ্ট করে বলা মুশকিল। ইনডেক্সধারীদের বাদ দিতে আবেদনগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। এটি শেষ হওয়া মাত্র প্রাথমিক সুপারিশ করা হবে। আসন্ন কোরবানির ঈদের আগেই প্রাথমিক সুপারিশ করা হবে বলেও জানান তিনি।

এর আগে গত ৩১ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬টি পদে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এর মধ্যে স্কুল অ্যান্ড‌ কলেজে পদ সংখ্যা ৪৩ হাজার ২৮৬, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠান ৫৩ হাজার ৪৫০টি পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। গত ১৭ এপ্রিল থেকে গণবিজ্ঞপ্তিতে আবেদনগ্রহণ শুরু হয়। গত ৯ মে আবেদন শেষ হয়েছে। 


সর্বশেষ সংবাদ