১-১৫তম নিবন্ধনধারীদের গণবিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ দিতে রিট

হাইকোর্ট ও এনটিআরসিএ লোগো
হাইকোর্ট ও এনটিআরসিএ লোগো  © ফাইল ছবি

আসন্ন ৫ম গণবিজ্ঞপ্তিতে ১-১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের আবেদনের সুযোগ দিতে আদালতে রিট করেছেন এক চাকরিপ্রার্থী। রিটের প্রেক্ষিতে রুল জারি করেছেন আদালত। আগামী ৪ সপ্তাহের মধ্যে শিক্ষা সচিব, এনটিআরসিএ’র চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

সম্প্রতি নিবন্ধনধারীদের পক্ষে ১২তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ সহকারী শিক্ষক (ইংরেজি) মোঃ ওবাইদুল ইসলাম রিটটি দাখিল করেন। রিটের পক্ষে আদালতে শুনানী করেন অ্যাডভোকেট ছিদ্দিক উল্লাহ মিয়া।

গত ৪ মার্চ রিটের শুনানি হয়। বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি কাজি জিনাত হক দীর্ঘ শুনানি শেষে রিট আবেদনকারীদেরসহ ১-১৫তমদের কেন আবেদনের সুযোগ দেওয়া হবে  না তা জানতে চেয়ে রুল জারী করেন এবং একই সঙ্গে রিটের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ১-১৫তম নিবন্ধনধারীদের আবেদন গ্রহণের নির্দেশ দেন।

এ বিষয়ে রিটকারী এবং আমার সনদ, আমি লড়বো সংগঠনের সাধারণ সম্পাদক মো. ওবাইদুল ইসলাম বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের সর্বশেষ জারিকৃত বেসরকারি শিক্ষক নিয়োগে অনুসরণীয় পদ্ধতির ৯ নং ধারার অযোগ্যতা অংশের উপযুক্ত কর্তৃপক্ষ ও আদালত কর্তৃক সনদের মেয়াদ উত্তীর্ণ হলে অযোগ্যতা মর্মে সংক্ষুব্ধ হয়ে সংবিধানের ২৭, ২৯, ৩১ ধারা লঙ্ঘিত হওয়ায় মহামান্য হাইকোর্টে ২৫৬৮/২০২৪ সিভিল রিট পিটিশন দায়ের করেছি। রিটে সলিসিটরের মতামত ও বর্তমানে এনটিআরসিএ কর্তৃক ষড়যন্ত্রমূলক আবেদন গ্রহণের লগ ইন প্রক্রিয়ার সকল এভিডেন্স জমা দিয়েছি। 

তিনি আরও বলেন, এনটিআরসিএ’র কিছু কর্মকর্তা নিজেদের মনমত কথা বলছেন। তারা বেকারদের সঙ্গে তামাশা করছেন। আমরা এটি মেনে নিতে পারি না। সর্বোচ্চ আদালতের উপর আমাদের আস্থা রয়েছে। আশা করছি আমরা ন্যায়  বিচার পাবো।


সর্বশেষ সংবাদ