১৭তম নিবন্ধনের মেধাতালিকা নিয়ে টেলিটকের সঙ্গে এনটিআরসিএ’র সভা কাল

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

১৭তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের জাতীয় মেধাতালিকা নিয়ে টেলিটক বাংলাদেশ লিমিটেডের সাথে সভায় বসতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামীকাল মঙ্গলবার (২৩ জানুয়ারি) এ সভা অনুষ্ঠিত হবে।

এনটিআরসিএ’র একটি সূত্র জানিয়েছে, ১৭তম নিবন্ধনে উত্তীর্ণদের মেধাতালিকা প্রণয়নের অগ্রগতি কতদূর হয়েছে সে বিষয়ে আলোচনা করতে সভা ডাকা হয়েছে। জাতীয় মেধাতালিকা প্রণয়নে কোনো সমস্যা রয়েছে কি না সে বিষয়েও আলোচনা করা হবে। মেধাতালিকা কবে প্রকাশ হবে সে বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

এ বিষয়ে এনটিআরসিএ সচিব ওবায়দুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ১৭তম শিক্ষক নিবন্ধনের মেধাতালিকার বিষয়ে আগামীকাল টেলিটকের সঙ্গে আমাদের একটি সভা রয়েছে। মেধাতালিকা কবে প্রকাশিত হবে সে বিষয়ে  সভা শেষে জানানো যাবে।

তথ্যমতে, শিক্ষক নিবন্ধন পরীক্ষায় এক বিষয়ে একাধিক প্রার্থী সনদ অর্জন করেন। পরবর্তীতে প্রাপ্ত নম্বর অনুযায়ী প্রার্থীদের জাতীয় মেধাতালিকায় অন্তর্ভুক্ত করা হয়। এই মেধাতালিকা অনুযায়ী পরবর্তীতে নিয়োগের সুপারিশ করে এনটিআরসিএ। 

গত ২৮ ডিসেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। গত বছরের ৫ ও ৬ মে অনুষ্ঠিত এই নিবন্ধনের লিখিত পরীক্ষায় ২৬ হাজার ২৪২ প্রার্থী উত্তীর্ণ হন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে ২৫ হাজার ২৪০ প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।


সর্বশেষ সংবাদ