১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৪৭

১৬৯ শিক্ষকের ভি-রোল ফরম পূরণ ৩০ সেপ্টেম্বর পর্যন্ত

ক্লাসে শিক্ষক ও সেসিপের লোগো  © ফাইল ফটো

সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) আওতাধীন বেসরকারি স্কুল-কলেজে নিয়োগের সুপারি পাওয়া ১৬৯ জন শিক্ষককের অনলাইনে পুলিশ ভেরিফিকেশন (ভি-রোল) ফরম পূরণ শুরু হচ্ছে। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ভি-রোল ফরম পূরণ করা যাবে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) পরিচালক কাজী কামরুল আহছান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পুলিশ ভেরিফিকেশনের জন্য প্রত্যেক প্রার্থীকে পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) অনলাইনে পূরণ করে আবশ্যিকভাবে অনলাইনে দাখিল করতে হবে।

ভি-রোল ফরম অনলাইনে লগইন করার জন্য প্রত্যেক নির্বাচিত প্রার্থীকে টেলিটক বিডি লি: কর্তৃক SMS এর মাধ্যমে User ID ও Password প্রেরণ করা হয়েছে। উক্ত User ID ও Password ব্যবহার করে https://scs.ssd.gov.bd/job-security- login লিংকে ক্লিক করে Online Security Clearance System-এ প্রবেশ করে ফরম পূরণ করা যাবে। 

এছাড়া এনটিআরসিএ-এর ওয়েবসাইটের (www.ntrca.gov.bd) সেসিপ গণবিজ্ঞপ্তি-২০ ৪-২০২৩ নামক সেবা বক্সের অনলাইন পুলিশ ভেরিফিকেশন লগইন মেনুতে ক্লিক করে ফরম পূরণ করা যাবে।

পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) কোনক্রমেই হাতে হাতে, ডাকযোগে, কুরিয়ার সার্ভিসে কিংবা ই-মেইলে গ্রহণ করা হবে না। অনলাইন পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) পূরণ নির্দেশিকা সেসিপ গণবিজ্ঞপ্তি-২০২৩ নামক সেবা বক্সে পাওয়া যাবে। উক্ত ফরমটি নির্ভুলভাবে পূরণ করে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে দাখিল (Submit) করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

নির্ধারিত তারিখের মধ্যে উল্লিখিত পদ্ধতিতে অনলাইনে কোন প্রার্থী ভি-রোল ফরম দাখিল (Submit) না করলে সংশ্লিষ্ট প্রার্থীকে নিয়োগ সুপারিশের জন্য বিবেচনা করা হবে না।