৩১ আগস্ট ২০২৩, ১৬:২৩

৪র্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ নিয়ে যা বলছে এনটিআরসিএ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ফটো

পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে প্রায় ২৮ হাজার প্রার্থীকে নিয়োগের চূড়ান্ত সুপারিশ করতে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি চাওয়া হয়েছে। মন্ত্রণালয়ের অনুমতি পাওয়ার সাত দিনের মধ্যে নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হবে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকালে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ কথা বলেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সদস্য এস এম মাসুদুর রহমান।

তিনি বলেন, চতুর্থ গণবিজ্ঞপ্তিতে নিয়োগের প্রাথমিক সুপারিশপ্রাপ্তদের চূড়ান্ত সুপারিশের সব প্রক্রিয়া শেষ হয়েছে। অল্প কিছু কাজ বাকি রয়েছে। চূড়ান্ত সুপারিশের অনুমোদন পাওয়ার সাত দিনের মধ্যে এই কাজ শেষ করে চূড়ান্ত সুপারিশ করা হবে।

জানা গেছে, চলতি বছরের মার্চে এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ৩২ হাজার ৪৩৮ জনকে নিয়োগের প্রাথমিক সুপারিশ করা হয়। এর প্রায় দেড় মাস পর গত ২৭ এপ্রিল থেকে ৩১ মে পর্যন্ত প্রার্থীদের চূড়ান্ত সুপারিশের জন্য অনলাইনে ভি-রোল ফরম পূরণের নির্দেশ দেয় এনটিআরসিএ।

প্রার্থীদের সঠিকভাবে ভি-রোল ফরম পূরণের জন্য কয়েক দফা মেয়াদ বৃদ্ধি করা হয়। ভি-রোল ফরম পূরণ শেষে চূড়ান্ত সুপারিশের অনুমতি চেয়ে মন্ত্রণালয়ে চিঠি পাঠায় এনটিআরসিএ। তবে এখনো চুড়ান্ত অনুমোদন দেয়নি মন্ত্রণালয়।