১৭ আগস্ট ২০২৩, ২০:৫৫

৪র্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশপত্র প্রস্তুত, অপেক্ষা অনুমোদনের

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩২ হাজার শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র প্রস্তুত হয়েছে বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। 

আজ বৃহস্পতিবার (১৭ আগস্ট) দ্যা ডেইলি ক্যাম্পাসের সঙ্গে আলাপকালে এই তথ্য জানিয়েছেন এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান। তিনি বলেন, সুপারিশপত্র প্রস্তুত হলেও আমরা মন্ত্রণালয়ে আবেদন করে এখন অনুমতির জন্য অপেক্ষা করছি। অনুমতি পেলেই সুপারিশ করা হবে বলে জানিয়েছেন এনটিআরসিএ সচিব।

ওবায়দুর রহমান আরও জানান, মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে ভেরিফিকেশন চলমান রেখেই প্রার্থীদের প্রার্থীদের নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হবে।

আরও পড়ুনঃ ইউজিসি চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্বে অধ্যাপক আলমগীর

জানা গেছে, চলতি বছরের মার্চে এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ৩২ হাজার ৪৩৮ জনকে নিয়োগের প্রাথমিক সুপারিশ করা হয়। এর প্রায় দেড় মাস পর গত ২৭ এপ্রিল থেকে ৩১ মে পর্যন্ত তাদের চূড়ান্ত সুপারিশের জন্য অনলাইনে ভি-রোল ফরম পূরণের নির্দেশ দেয় এনটিআরসিএ। প্রার্থীদের সঠিকভাবে ভি-রোল ফরম পূরণের জন্য কয়েক দফা মেয়াদ বৃদ্ধি করা হয়।

এনটিআরসিএ’র একটি সূত্র জানিয়েছে, ৩২ হাজারের বেশি প্রার্থী ভি-রোল ফরম পূরণের ক্ষেত্রে অনেক ভুল করেছেন। এতগুলো ফাইলের মধ্যে কোনগুলো ভুল হয়েছে সেটি খুঁজে বের করা মুশকিল। সেজন্য চূড়ান্ত সুপারিশে কিছুটা সময় লেগেছে।