০৫ জুলাই ২০২৩, ১৮:৪৭

তথ্য গোপন করে আবেদন করলে সুপারিশ বাতিল

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ফটো

সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) আওতাধীন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ২৪৭ জন ট্রেড ইনস্ট্রাক্টর নিয়োগের আবেদন গ্রহণ চলছে। আবেদনের ক্ষেত্রে তথ্য গোপন করা হলে আবেদনকারীর সুপারিশ বাতিল করা হবে।

বুধবার (৫ জুলাই) দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ কথা বলেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব মো. ওবায়দুর রহমান।

জানা গেছে, সেসিপের গণবিজ্ঞপ্তিতে একাধিক ইনডেক্সধারী শিক্ষক আবেদন করেছেন। ইনডেক্সধারীদের আবেদনের ফলে বেকার নিবন্ধনধারীরা নিয়োগের সুপারিশ থেকে বঞ্চিত হবেন। এক্ষেত্রে ইনডেক্সধারীদের আবেদনের সুযোগ বন্ধসহ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন চাকরিপ্রার্থীরা।

এ প্রসঙ্গে সেসিপ ট্রেড ইনস্ট্রাক্টর ফোরামের আহবায়ক মো. রাশেদ মোশাররফ দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, দীর্ঘদিন পর সেসিপের গণবিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে পদ সংখ্যা মাত্র ২৪৭টি। এই পদগুলোতে বেকারদের নিয়োগ দেওয়া জরুরি। তবে এখানে প্রায় ২০ থেকে ২২ জন ইনডেক্সধারী আবেদন করেছেন। যারা ইতোমধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানে এমপিওভুক্ত হিসেবে চাকরি করছেন তাদের যেন নিয়োগের সুপারিশ না করা হয় সেই দাবি জানাচ্ছি।

এ প্রসঙ্গে এনটিআরসিএ’র সচিব মো. ওবায়দুর রহমান বলেন, নীতিমালা অনুযায়ী ইনডেক্সধারীদের আবেদনের সুযোগ নেই। ইনডেক্সধারীরা আবেদন করতে পেরেছে কি না বা কেমন আবেদন করেছে, তা যাচাই-বাছাই করে দেখা হবে। কেউ যদি তথ্য গোপন করে আবেদন করে থাকেন তাহলে তাকে নিয়োগের সুপারিশ করা হবে না।

এর আগে গত ১৩ জুন সেসিপের ট্রেড ইনস্ট্রাক্টর নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। প্রাথমিকভাবে আবেদনের সময়সীমা ৩০ জুন পর্যন্ত নির্ধারণ করা হলেও সেটি বাড়িয়ে ২০ জুলাই পর্যন্ত করা হয়েছে।