সেসিপের গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে এনটিআরসিএ’র চেয়ারম্যানকে স্মারকলিপি

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

দ্রুত সময়ের মধ্যে সেসিপে নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান বরাবর স্মারকলিপি জমা দিয়েছেন চাকরিপ্রার্থীরা।

মঙ্গলবার (১৬ মে) সেসিপ ট্রেড ইনস্ট্রাক্টর প্রত্যাশী ফোরামের আহবায়ক রাশেদ মোশাররফ এবং প্রচার সম্পাদক মাহফুজুর রহমান এই স্মারকলিপি জমা দেন।

স্মারকলিপিতে তারা জানান, দীর্ঘদিন ধরে সেসিপের নিয়োগ কার্যক্রম বন্ধ রয়েছে। এর ফলে সেসিপের ৬৪০টি স্কুলে তীব্র শিক্ষক সংকট দেখা দিয়েছে। সম্প্রতি সেসিপের স্কুলগুলোতে ২৪৮ জন ট্রেড ইনস্ট্রাক্টর নিয়োগের চাহিদা পাঠানো হয়েছে। এই পদগুলো পূরণে দ্রুত বিজ্ঞপ্তি প্রকাশের দাবি জানাচ্ছি।

স্মারকলিপি দেওয়া প্রসঙ্গে মোহাম্মদ রাশেদ মোশাররফ জানান,  ২০১৯ সালে ২ মে ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। আমরা শিক্ষক নিবন্ধন পরীক্ষার আবেদন করি ২৩মে। অনেক চড়াই-উতরাই পেরিয়ে লিখিত ও ভাইভা পরীক্ষা শেষে চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়। মাত্র ৭ দিনের ভাইভা পরীক্ষা বাকি থাকায় আমরা সেসিপের বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণবিজ্ঞপ্তি থেকে বঞ্চিত হয়েছিলাম। আমাদের বয়স শেষের দিকে। এই অবস্থায় দ্রুত গণবিজ্ঞপ্তি প্রকাশ না হলে আমাদের শিক্ষক হওয়ার স্বপ্ন পূরণ হবে না।

মাহফুজুর রহমান বলেন, করোনা মহামারির কারণে ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত ও ভাইভার ফল প্রকাশে অনেক দেরি হয়েছে। বর্তমানে আমাদের অনেকের বয়স ৩৫ পার হয়ে গেছে বা কাছাকাছি রয়েছে। আমাদের শিক্ষক হওয়ার লালিত স্বপ্ন আজ ভেঙে যাওয়ার উপক্রম হয়েছে। আমরা এখন সেসিপের গণবিজ্ঞপ্তির আশায় রয়েছি। দ্রুত সময়ের মধ্যে সেসিপে নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবি জানাচ্ছি।


সর্বশেষ সংবাদ