এনটিআরসিএ’র সামনে জড়ো হচ্ছেন চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রত্যাশীরা

চতুর্থ গণবিজ্ঞপ্তি
এনটিআরসিএ কার্যালয়ের সামনে চাকরিপ্রার্থীরা  © সংগৃহীত

দ্রুত সময়ের মধ্যে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে আজ সোমবার থেকে আমরণ অনশন কর্মসূচি পালন শুরু করবেন চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রত্যাশী শিক্ষক ফোরামের সদস্যরা। কর্মসূচি সফল করার লক্ষ্যে সোমবার সকাল থেকেই বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের কার্যালয়ের সামনে জড়ো হতে শুরু করেছেন চাকরিপ্রার্থীরা।

চাকরিপ্রার্থীরা জানান, সোমবারের আমরণ অনশন কর্মসূচি সফল করতে দেশের বিভিন্ন জেলা থেকে নিবন্ধনধারীরা এনটিআরসিএ কার্যালয়ের সামনে জড়ো হয়েছেন। রাস্তায় যানজটের কারণে অনেকে এসে পৌঁছাতে পারেননি। শিগগিরই তারা কর্মসূচি পালন শুরু করবেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চলবে বলেও জানান তারা।

চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রত্যাশী শিক্ষক ফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. শাকিল বলেন, আমরা গত তিন বছর ধরে গণবিজ্ঞপ্তির অপেক্ষায় রয়েছি। আমরা প্রিলি-রিটেন এবং ভাইভায় উত্তীর্ণ হয়ে নিবন্ধন সনদ অর্জন করেছি। আমাদের মধ্যে অনেকেরই বয়স শেষের দিকে। এই অবস্থায় দ্রুত সময়ের মধ্যে গণবিজ্ঞপ্তির প্রকাশ না হলে অনেকেরই শিক্ষক হওয়ার স্বপ্ন অধরাই থেকে যাবে।

তিনি আরও বলেন, এনটিআরসিএ বারবার আমাদের আশ্বাস দিয়েছে। তবে তাদের সেই আশ্বাস বাস্তবায়ন হয়নি। অক্টোবর মাসে গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে চাইলেও সেটি করা হয়নি। এরপর নভেম্বর মাসের মধ্যে গণবিজ্ঞপ্তি দিতে চেয়েছিল। সেটিও বাস্তবায়ন হয়নি। তাই আমরা আর আশ্বাস চাই না। আমরা গণবিজ্ঞপ্তি চাই।

প্রসঙ্গত, গত ১০ নভেম্বর এনটিআরসিএ’র কার্যালয়ের সামনে প্রতীকী অনশন কর্মসূচিতে নভেম্বরের মধ্যে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের প্রতিশ্রুতি দেয় এনটিআরসিএ। তবে সেই প্রতিশ্রুতি রক্ষা করতে পারেনি সংস্থাটি। এর আগে একাধিকবার এনটিআরসিএ চেয়ারম্যান এবং সচিব দ্রুত সময়ের মধ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশের কথা বললেও সেটিও বাস্তবায়ন হয়নি। দাবি আদায়ে এবার আমরণ অনশন কর্মসূচি ঘোষণা করেছেন চাকরিপ্রার্থীরা।


সর্বশেষ সংবাদ