২৯ নভেম্বর ২০২২, ১৬:৫২

চতুর্থ গণবিজ্ঞপ্তির সাথে ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্তদের ফের সুপারিশ 

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

তৃতীয় গণবিজ্ঞপ্তিতে ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্তদের চতুর্থ গণবিজ্ঞপ্তির সাথে নিয়োগের পুনঃসুপারিশ করতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। প্রায় ৩০০ শিক্ষককে নিয়োগের ফের সুপারিশ করা হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তৃতীয় গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্তদের মধ্যে অনেকে প্যাটার্ন বহির্ভূত পদে সুপারিশ পেয়েছেন; অনেকের সার্টিফিকেট জেনারেল হলেও সুপারিশ করা হয়েছে কারিগরি শাখায়। এছাড়া নানা কারণে সুপারিশপ্রাপ্তদের অনেকেই যোগদান করতে পারেননি। আবার অনেকে যোগদান করলেও এমপিওভুক্ত হতে পারেনি। এসব প্রার্থীরা পরবর্তীতে এনটিআরসিএতে লিখিত আবেদন করেন। আবেদন যাচাই শেষে প্রায় ৩০০ জনকে নিয়োগের ফের সুপারিশ করার সিদ্ধান্ত নেয় এনটিআরসিএ।

এনটিআরসিএ বলছে, চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্যে শূন্য পদের তথ্য যাচাইয়ের কাজ শেষ করেছে অধিদপ্তরগুলো। তবে এই তথ্যে আরও ভুল পাওয়া গেছে। সেগুলো পুনরায় সংশোধনের কাজ চলমান রয়েছে। এই প্রক্রিয়া শেষে ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্তদের নিয়োগের জন্য ফের সুপারিশ করা হবে। চতুর্থ গণবিজ্ঞপ্তির সাথে এই প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান মঙ্গলবার (২৯ নভেম্বর) দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্তদের ফের সুপারিশের কাজ চলমান রয়েছে। চতুর্থ গণবিজ্ঞপ্তি এবং ফের সুপারিশ এক সাথে করা হতে পারে। আমরা দ্রুত সব কাজ শেষ করার চেষ্টা করছি।