নূরানী মাদ্রাসা বোর্ডের ফল প্রকাশ

নূরানী তা’লীমুল কুরআন বোর্ড
নূরানী তা’লীমুল কুরআন বোর্ড  © ফাইল ছবি

চট্টগ্রামের নূরানী তা’লীমুল কুরআন বোর্ডের অধীকে দেশব্যাপী সম্পন্ন হওয়া নূরানী মাদ্রাসাগুলোর কেন্দ্রীয় সনদ পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। গতকাল শনিবার সকালে বোর্ড কার্যালয়ে তাদের নিজস্ব ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়।

বোর্ডের চেয়ারম্যান, হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমির আল্লামা মুহাম্মদ ইয়াহ্ইয়া এই ফল প্রকাশ করেন।

এ বছর কেন্দ্রীয় সনদ (তৃতীয় শ্রেণি) পরীক্ষায় ৪ লাখ ২৭ হাজার ৪৩৭ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে আট হাজার ১৪৮ জন। পাশের হার প্রায় ৯৩ দশমিক ৮৫ শতাংশ। 

আরও পড়ুন: মায়ের পরামর্শে প্রাণ বাঁচল সাতার না জানা জবি শিক্ষার্থীর

জানা গেছে, গত ৫-৯ ডিসেম্বর পর্যন্ত এক ও অভিন্ন প্রশ্নপত্রের আলোকে ২০২১ শিক্ষাবর্ষের ৩য় শ্রেণির ‘কেন্দ্রীয় সনদ পরীক্ষা’ সারা দেশের এক হাজার ৫৩৩টি কেন্দ্রে সাত হাজার ২৭০টি প্রতিষ্ঠানের চার লাখ ২৮ হাজার ২৪৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এরমধ্যে ফেল হয়েছে এক হাজার ৫৪৩ জন। আর পরীক্ষায় অনুপস্থিত ছিল ৫০৭ জন।

আরও পড়ুন: ‘তাইফার শখ ছিল বড় চাকরি করবে’

ফলাফল প্রকাশকালে উপস্থিত ছিলেন বোর্ডের মহাসচিব ও হাটহাজারী মাদ্রাসার সহযোগী পরিচালক আল্লামা মুফতি জসিম উদ্দীন, সহ-সভাপতি ফতেপুর মাদ্রাসার পরিচালক আল্লামা মাহামুদুল হাসান, অর্থ সম্পাদক হাফেজ মোহাম্মদ ইসমাইল, সহ-অর্থ সম্পাদক মেখল হামিউস্সুন্নাহ মাদ্রাসার পরিচালক মাওলানা মোহাম্মদ ওসমান, কার্যকরী সদস্য মাওলানা মো. ইউনুস প্রমুখ।

ফল দেখতে এখানে ক্লিক করুন