তোর বসদের জিগাইস, ছাত্রলীগ কি পারে-কি পারে না

সিদ্দিকী নাজমুল আলম ও ইশরাক হোসেন
সিদ্দিকী নাজমুল আলম ও ইশরাক হোসেন

বাংলাদেশ ছাত্রলীগ নিয়ে বিএনপি নেতা ইশরাক হোসেনের বক্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম। আজ বৃহস্পতিবার নিজের ভেরিফাইড ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে তিনি এ প্রতিক্রিয়া জানান।

ইশরাককে উদ্দেশ্য করে সিদ্দিকী নাজমুল আলম বলেন, ঢাকা শহরে পাঞ্জাবীর লগে কেডস পড়া এক পাগলের আমদানি হইছে। ওই পাগলরে বলি আরে বেটা তুইতো তোর বাপের সিমপ্যাথি লইয়া উত্তরসূরি হিসেবে হুট কইরা ইয়ো ইয়ো ক্যাটাগরিতে রাজনীতি করার চেষ্টা করতাছো।

তিনি লিখেন, আর ছাত্রলীগ তিল তিল করে এদেশের শিকরে শিকরে তাদের উপস্থিতি নিশ্চিত করেছে বহু বছর আগেই। তুই ব্যাটা গুনায় ধরার কে? তোর মতো জোকাররে ঠাণ্ডা করতে ১ ঘণ্টাও লাগবে না। আর তোর বসদের জিগাইস ছাত্রলীগ কি পারে, আর কি পারে না।

এর আগে, এর আগে গত ১৬ আগস্ট নয়াপল্টনে বাংলাদেশ জাতীয়বাদী মৎসজীবী পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে ইশরাক হোসেন খালেদা জিয়ার জন্মদিন পালন নিয়ে বলেছেন, ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন নিয়ে লুকোচুরি বা তথ্য গোপন কারার কিছু নেই। তার জন্মদিন নিয়ে অপপ্রচার হচ্ছে। ১৫ আগস্ট কি কারো জন্ম হতে পারে না? এইদিনে যাদের জন্ম হয়েছে তারা কি এ জন্মদিন পালন করবে না?

আরও পড়ুন: ইশরাক টিকটক করে, তাই তার ছাত্রলীগ সম্পর্কে জ্ঞান নেই: সনজিত

‘‘১৫ আগস্ট যারা নিহত হয়েছেন তাদের প্রতি পূর্ণ শ্রদ্ধা রেখেই বলতে চাই, এই দিনে যাদের জন্ম হয়েছে তারা অবশ্যই তাদের জন্মদিন পালন করতে পারে। আমরাও আমাদের নেত্রীর জন্মদিন পালন করতে পারি। নতুন করে ছাত্রলীগের অনেকে খালেদা জিয়ার জন্মদিন নিয়ে বিভ্রান্তি ছাড়াচ্ছে। তাদের অনেককে আমরা চিনিও না। যারা এ ধরনের অপপ্রচার চালাচ্ছেন, তাদের আমরা গোনায় ধরি না।’’

ইশরাকের এমন মন্তব্য নিয়ে বাংলাদেশ ছাত্রলীগের ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে। বিষয়টি নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।

তিনি বলেছেন, ‘তোর আব্বাকে জিজ্ঞেস কর, বাংলাদেশ ছাত্রলীগ কী জিনিস! খোকা সাহেব জানে। তুই তো মুর্খ মানুষ, টিকটক করে বেড়াস। সেজন্য বাংলাদেশ ছাত্রলীগ শক্তি সম্পর্কে তোর কোনো ধারণা নেই। মাঠে নাম, টিকটক বাদ দিয়ে রাজপথে আয়।’