প্রকৌশল গুচ্ছেও সুযোগ পেলেন সেই কলেজের ৩৫ শিক্ষার্থী

ঢাকা
কলেজের অধ্যক্ষের সাথে বুয়েটে চান্সপ্রাপ্তদের একাংশ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও সরকারি মেডিকেল কলেজ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পর এবার একসঙ্গে প্রকৌশল গুচ্ছভুক্ত ৩টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন একই কলেজের ৩৫ শিক্ষার্থী। 

বৃহস্পতিবার (১১ আগস্ট) প্রকৌশল গুচ্ছভুক্ত চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০২১-২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষ/লেভেল-১ বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সের সমন্বিত ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে একসঙ্গে ৩৫ শিক্ষার্থী সুযোগ পেয়েছেন। 

প্রকাশিত ফলে দেখা গেছে, সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ৩৫ জন শিক্ষার্থীর মধ্যে ২৫ জন ছাত্র ও ১০ জন ছাত্রী সুযোগ পেয়েছেন। 

শুক্রবার (১২ আগস্ট) দুপুরে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক এসব তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন : বুয়েট-ঢাবি-মেডিকেলে চান্স পেলেন একই কলেজের ৮৬ জন

তিনি জানান, ‘সৈয়দপুর শহরের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি বিজ্ঞান কলেজ। বরাবরই এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ভালো ফলাফল করে এই কলেজের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়, মেডিকেল ও ইঞ্জিনিয়ারিংসহ বিভিন্ন পাবলিক পরীক্ষায় এই কলেজের শিক্ষার্থীরা মেধার স্বাক্ষর রাখছে। এ বছর চুয়েট, কুয়েট ও রুয়েটে এক ব্যাচের ৩৫ জন ভর্তির সুযোগ পেয়েছেন।’

জানা গেছে, ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে বুয়েটে ভর্তির সুযোগ পেয়েছেন ১৬ জন। ঢাবির ‘ক’ ইউনিটে ভর্তির সুযোগ পেয়েছেন ৩১ জন। এছাড়া সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন ৩৯ জন।

বুয়েটে চান্সপ্রাপ্তরা হলেন_   
রিদম, সঞ্জয়, ইমন, রোমান, আবু সায়েম, সজীব, তাহমিদ তনয়, মাহমুদুল, মাহবুব, আজম, নবদ্বীপ, সিয়াম মাহিম, সুদীপ্ত কেলভিন, লাবিব, জাকিয়া সুলতানা জীম এবং সাফিন।

মেডিকেলে চান্সপ্রাপ্তরা হলেন_
শাহরিয়ার রাসেল, নুসরাত জাহান, উম্মে সাদিয়া, সাদিয়া পুস্পিতা, বিসমে জান্নাত হিয়া, জাহিদা হক, রাজিউর রহমান রাজু, সৈরভ বিশ্বাস, জিনাত রেহেনা ইমু, ওসওয়াতুন হাসানা, রুমাইয়া বিনতে রফিক, মায়িশা জান্নাত শাম্মিত, দিলরুবা আখতার, আদুরি ফারজানা তাসনিম, আফিয়া হুমায়রা, আতিকা ইয়াসমিন অগ্নি, সর্ণা রায়, সাব্বির, মাহিয়া আফরোজ , ফারহানা ইসলাম স্মৃতি, মিনহাজুল ইসলাম, মেনহাজ তাবাসসুম সিথি, সাদিয়া আক্তার শিমলা, আরাফাত আফ্রিদি রোমান, মাহমুদুল হাসান মাহিন, মাহবুব, হামজা, রিশাত, নাবিল, রংগন, মাহিন, ইমরুল কায়েস ইমন, জিম, সঙ্গী, সাবরিনা সর্ণা, শাফকাত ই শিহাব তানিম,  আফিফা আফজাল ইজমা, নাহিদ হাসান রিদম।