ঢাবি ছাত্রীকে মারধর, সন্দেহের তালিকায় দুই শিক্ষার্থী

ছাত্রীকে মারধর
ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এক ছাত্রীকে মারধরের ঘটনার দুই শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে ঘটনার সাথে সম্পৃক্ততা না পাওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

গত সোমবার সন্ধ্যায় টিএসসিতে ওই ছাত্রী ও তার সাথে থাকা এক যুবককে মারধরের ঘটনাটি ঘটে। এই ঘটনায় অজ্ঞাতনামা পাঁচ-ছয়জনকে অভিযুক্ত করে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে। একই সাথে শাহবাগ থানায় সাধারণ ডায়েরিও করেছেন ওই ছাত্রী।

ভুক্তভোগী ছাত্রীর লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় তিনি তার এক আত্মীয়কে নিয়ে টিএসসিতে ঘুরতে যান। এ সময় অজ্ঞাতনামা কয়েকজন যুবক তার সাথে থাকা আত্মীয়কে গালাগাল করে মারধর শুরু করেন। পরে তাকে মারতে মারতে কিছুদূর নিয়ে যান। এসময় তিনি প্রতিবাদ জানালে তাকে মারধর করা হয়।

আরও পড়ুন: টিএসসিতে ঢাবি ছাত্রীকে মারধর

এদিকে ঘটনার পর টিএসসি’র সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে ঢাবির প্রক্টরিয়াল টিম। সিসিটিভ ফুটেজ দেখে ঘটনার সঙ্গে আবদুল্লাহ আল মারুফ নামের দ্বিতীয় বর্ষের এক ছাত্রের প্রাথমিক সংশ্লিষ্টতার কথা জানা যায়। পরে তাকে আটক করতে গেলে তিনি কৌশিক নামের আরেক শিক্ষার্থীর কথা প্রক্টরিয়াল টিমকে জানায়। তারা কৌশিককে আটক করে শাহবাগ থানায় হস্তান্তর করে। তবে প্রাথমিক জিজ্ঞাসাবে তার সম্পৃক্ততা না পাওয়ায় জিজ্ঞাসাবাদ শেষে তাকে ছেড়ে দেওয়া হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে ঢাবি প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বলেন, আমরা সিসিটিভি ফুটেজ দেখে ঘটনার সাথে জড়িতদের শনাক্তের চেষ্টা করছি। যেহেতু এটি একটি অপরাধমূলক ঘটনা সেজন্য আমরা বিষয়টি শাহবাগ থানাকে অবহিত করেছি। তারা যেন এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয় সেটিও বলা হয়েছে।