৫০ হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগ কুবি ছাত্রীর, পুলিশ বলছে ভিন্ন কথা

বাবা-মা ও ভাইকে মারধর করে টাকা ছিনতাই করা হয়েছে বলে অভিযোগ করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভুক্তভোগী ছাত্রী
বাবা-মা ও ভাইকে মারধর করে টাকা ছিনতাই করা হয়েছে বলে অভিযোগ করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভুক্তভোগী ছাত্রী

গাড়ির সঙ্গে ধাক্কা খাওয়াকে কেন্দ্র করে সপরিবারে হামলা ও ছিনতাইয়ের শিকার হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স এন্ড ব্যাংকিং ডিপার্টমেন্টের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সাইমা আক্তার। সোমবার (১১ জুলাই) রাত ৯ টার সময় গ্রামের বাড়ি থেকে কুমিল্লা আসার পথে দাউদকান্দি উপজেলার রায়পুর এলাকায় এ ঘটনা ঘটে। তবে ঘটনাটি ‘ছিনতাই নয়’ বলে দাবি করেছে দাউদকান্দি থানা পুলিশ।

ভুক্তভোগী ছাত্রীর অভিযোগ, সংঘর্ষের সময় তার বাবা-মা ও ভাইকে মারধর করে তাদের থেকে ৫০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে সটকে পড়েছেন ছিনতাইকারীরা।

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, আমার বাবা মালবাহী গাড়ি চালায় আমরা মূলত এ গাড়িতে করেই গ্রামের বাড়িতে আসা যাওয়া করি। গত সোমবার বাড়ি থেকে শহরে ফেরার সময় জায়গা না থাকার কারণে আমাদের গাড়ির সাথে একটা অটো রিকশার ধাক্কা লাগে। এতে তাজু নামে এক লোক আমাদের গাড়ি থামালে আমার আব্বু গাড়ি লক করে গাড়ি থেকে নামে, সাথে আমার ভাইয়াও।

তাদের সাথে এ নিয়ে তর্কাতর্কির এক পর্যায়ে হঠাৎ একজন আমার আব্বুকে অনবরত ঘুষি দিয়ে রক্তাক্ত করে ফেলে। আমার ভাই এতে প্রতিবাদ করায় চারদিক থেকে ৪-৫ জন লোক এসে তাকে মাটিতে ফেলে অননরত লাথি-ঘুষি মারতে থাকে। ঘটনার এক পর্যায়ে ওদের একজন বড় পাথর দিয়ে ভাইয়াকে মারতে আসলে আম্মু গাড়ির জানালা দিয়ে বের হয়ে ভাইয়াকে পাথর দিয়ে মারতে আসা ব্যক্তিকে ধাক্কা দেয়। এতে তারা আম্মুর উপরও হামলা করলে আম্মু অজ্ঞান হয়ে পড়ে যায়। পরে তারা আমার আম্মু মারা গেছে ভেবে চলে যায়।যাওয়ার সময় আব্বুর পকেট থেকে ৫০ হাজার টাকাও নিয়ে যায়।

দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, ঈদের পরের দিন রাতে ওই মেয়ের বাবার কাভার্ড ভ্যানের সাথে একটি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এটি নিয়ে এলাকায় একটু উত্তেজনার সৃষ্টি হয়। এটি কোন ছিনতাইয়ের ঘটনা নয়। তবুও আমরা রায়পুরে কারা এর সাথে জড়িত তাদের থানায় ডাকতে পুলিশ পাঠিয়েছি। আমরা বিষয়টি দেখছি।

দাউদকান্দি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়েজ ইকবাল বলেন, এখানে ছিনতাইয়ের মতো কোন ঘটনা ঘটেনি। দুইটি গাড়ির মধ্যে ধাক্কাধাক্কি হয়েছিল। আমরা বিষয়টি নিয়ে দুপক্ষের সাথে কথা বলতেছি। থানায় মামলার প্রস্তুতি চলছে। অভিযোগের ভিত্তিতে মামলা হবে। 

এবিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ঘটনাটি যেহেতু ক্যাম্পাসের অভ্যান্তরীণ নয়, সেক্ষেত্রে আমাদের সরাসরি কিছু করার নেই। তবে এখানে আমাদের শিক্ষার্থী যেহেতু আক্রান্ত আমরা দাউদকান্দি থানার সাথে বিষয়টি দেখার জন্য অনুরোধ করব।