তাশরিফকে এবার পুলিশের হুমকি!

তাশরীফ খান
তাশরীফ খান

সিলেটে ত্রাণ দিতে গিয়ে বিরূপ অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন বলে জানিয়েছেন তরুণ গায়ক তাশরীফ খান। বন্যা পরিস্থিতিতে অনন্য উদাহরণ সৃষ্টি করা তাশরীফ খানের সঙ্গে দুর্ব্যবহার করেছেন সিলেটের একটি থানার এক পুলিশ সদস্য। ফেসবুক লাইভে সেই ঘটনার কথা জানিয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন তাশরীফ। 

বৃহস্পতিবার (২৩ জুন) সন্ধ্যায় ফেসবুক লাইভে এসে  এই অভিযোগ করেন তিনি। ত্রাণ বণ্টন করে ক্লান্ত শরীরে দল নিয়ে যখন চা খেতে খেতে বিশ্রাম নিচ্ছিলেন তাশরীফ, তখনই সেই পুলিশ এসে তাদের ধমক দেয় এবং ওই জায়গা ছেড়ে চলে যেতে বলেন।

অভিমানে তাশরীফ জানান, বন্যার্তদের সহায়তা করতে সিলেটে গিয়েছি। চুরি বা কারো ক্ষতি করতে যাননি। পুলিশ সদস্যের এমন ব্যবহারে কষ্ট পেয়েছি।

ঘটনা প্রসঙ্গে ফেসবুক লাইভে এসে তাশরীফ জানান, ঘটনাটি বুধবার আড়াইটার দিকের। আমি জায়গাটার নাম বলব না। সিলেটের মধ্যেই। আমার গলা ব্যাথা ছিল। সবাই লাল চা খাচ্ছিলাম। গলা বসে গিয়েছিল। সেখানে পুলিশের একটি গাড়ি এলো। একজন অফিসার এসে ধমকের সুরে আমাদের বললেন, আপনারা এখানে কী করছেন? আমি বললাম আমরা ঢাকা থেকে ত্রাণ দিতে এখানে এসেছি। আপনাদের সিলেটের জন্যই কাজ করছি। আমি একটি চা খেতে এসেছি খেয়েই চলে যাব। 

আরও পড়ুন: পবিত্র হজ পালন করতে যাবেন আদিল রশিদ

তাশরীফ জানান, তখন তার খুব খারাপ লাগে বিষয়টি। তখন তিনি ওই পুলিশ সদস্যকে পাল্টা জিজ্ঞেস করেন, স্যার একজন নাগরিককে এভাবে ধমক দেবেন না। আমরা সিলেটের জন্য কাজ করছি। আমরা এখানে চুরি করতে আসি নাই। এটা করবেন না। আমি চায়ের কাপটা শেষ করে চলে যাব, ২টা মিনিট সময় দেন।

তিনি আরও বলেন, তখন সেই পুলিশ সদস্য আমাকে আঙুল তুলে বলেন এহন ভালো কইরা বলতেছি, এরপরে খারাপ করে বলব এক্ষুণি চলে যান।

এরপর তাশরীফ সেই পুলিশ সদস্যের উদ্দেশে বলেন, আমি তখন চায়ের কাপ রেখে চলে যাই। কোনো কথাও বলি নাই। কাউকে ব্যবহার শেখাতেও আসিনি। আমি এখানে ফাইট করতেও আসিনি। আমি কারও কাছে বিচারও দিচ্ছি না। আমি শেয়ার করছি, স্যার আপনি যদি এই লাইভ দেখে থাকেন, আমার হাম্বল রিকোয়েস্ট। আমার টিমের পক্ষ থেকে বলছি, দয়া করে এই সময়টায় পারলে আমাদের একটু পাশে দাঁড়ান। পারলে আমাদের একটু সাহস দিয়েন। আমাদের আপনাদের সাহসটা খুব দরকার। আপনারা সাহস দিলে আমাদের কাঁধটা আরও ভারি হয়ে যায়। আর আমাদের সহায়তা দেওয়ার মতো সেই যোগ্যতাটা হয়েছে।