মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করায় অধ্যক্ষসহ ১০ শিক্ষক অবরুদ্ধ

অবরুদ্ধ
অধ্যক্ষের কক্ষের সামনে তালা

ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ দুটি কমিটি বিলুপ্ত করায় অধ্যক্ষ, উপাধ্যক্ষসহ ১০ শিক্ষককে অবরুদ্ধ করে রাখা হয়েছে। মঙ্গলবার (২১ জুন) বিকাল ৫টায় চট্টগ্রাম সরকারি সিটি কলেজে এই ঘটনা ঘটে।

জানা গেছে, মঙ্গলবার বিকেলে ছাত্রলীগ সমর্থিত ছাত্র সংসদের মেয়াদোত্তীর্ণ দুটি কমিটি বিলুপ্ত করে নতুন দুটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। অধ্যক্ষ অধ্যাপক ড. সুদীপা দত্ত স্বাক্ষরিত আগামী এক বছরের জন্য দুটি ছাত্র সংসদের আহ্বায়ক কমিটি ঘোষণার পর বিক্ষোভ করছেন কলেজ ছাত্রলীগের অপর অংশের নেতাকর্মীরা। 

বিক্ষুদ্ধরা কলেজের দ্বিতীয় তলায় অধ্যক্ষের কক্ষে যাওয়ার প্রধান ফটকে তালা লাগিয়ে সেখানে অবস্থান নিয়েছে। অধ্যক্ষসহ অবরুদ্ধ শিক্ষকরা তাঁর কক্ষে রয়েছেন। কক্ষের বাইরে অধ্যক্ষ ও নতুন দুটি আহ্বায়ক কমিটির বিরুদ্ধে নানা স্লোগান দিচ্ছেন ছাত্রলীগ কর্মীরা।

আরও পড়ুন: দেশসেরা স্কুল রাজশাহীর, কলেজ ঢাকার

আন্দোলনরত ছাত্রলীগ কর্মী মোহাম্মদ সাজ্জাদ বলেন, ছাত্র-সংসদের এডহক কমিটি গঠনে কোনো নিয়ম নীতি অনুসরন করা হয়নি। অছাত্রদেরও কমিটিতে রাখা হয়েছে। এটা এক পক্ষকে (স্থানীয় আওয়ামী লীগের প্রভাবশালী এক নেতা) খুশি করতে কমিটি। আমরা এর প্রতিবাদে বিকেল ৫টা থেকে অবস্থান কর্মসূচি পালন করছি।

প্রসঙ্গত, ২০০৫ সালে চট্টগ্রাম সরকারি সিটি কলেজে ১৮ সদস্য বিশিষ্ট দিবা শাখা গঠন করা হয়েছিল। ওই কমিটির ভিপি আবু তাহের এবং জিএস ছিলেন মারুফ আহমেদ সিদ্দিকী। একই দিনে রাজিবুল হাসান রাজন ভিপি এবং জাহেদুল হক মার্শালকে জিএস করে বৈকালিক শাখা গঠিত হয়েছিল। ওই দুটি মেয়াদোর্ত্তীণ কমিটি বিলুপ্ত করে দুটি এডহক কমিটি করেছে কলেজ কর্তৃপক্ষ।