৯ লাখ টাকা দিয়েও চাকরি না মেলায় হতাশা, যুবকের আত্মহত্যা

আমবাগান থেকে মরদেহ উদ্ধার

প্রায় ৯ লাখ টাকা দিয়েও চাকরি না পাওয়ার হতাশায় চাঁপাইনবাবগঞ্জে  সুমন আলী (২৬) নামে এক যুবক গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। আজ শনিবার (১৮ জুন) সকালে গোমস্তাপুর উপজেলার কলাদিয়ার গ্রামের সুজাউদ্দিনের আমবাগান থেকে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

সুমন আলী গোমস্তাপুর উপজেলার নিমতলা গ্রামের আবুল কালাম আজাদ রেন্টুর ছেলে। 

জানা যায়, স্থানীয় একটি এনজিওতে মাঠকর্মী হিসেবে চাকরি করতেন সুমন আলী। তাকে সেনাবাহিনীতে চাকরি পাইয়ে দেওয়ার কথা জানান একই এলাকার বাসিন্দা ও ফটোকপির দোকানদার মৃত মহসীনের ছেলে সানাউল্লাহ। 

পরে সুমনের কাছ থেকে ৮ লাখ ৭০ হাজার টাকা নেন সানাউল্লাহ। তবে চাকরি হয়নি সুমনের। পরে চাকরির জন্য দেওয়া টাকা ফেরত চাইলে নানা টালবাহানা করেন সানাউল্লাহ। এরই সূত্র ধরে শনিবার ফজরের আজানের পর কাউকে না জানিয়ে বাড়ি থেকে বের হয়ে যান সুমন। পরে সকাল সাড়ে ৭টার দিকে সুজাউদ্দিনের আমবাগানের একটি গাছের ডালে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ পাওয়া যায়। 

সুমনের মা পারুল বেগম বলেন, ধারদেনা করা টাকা দিয়েও চাকরি পায়নি সুমন। এ নিয়ে সে হতাশায় ভুগছিল। চাকরি দেওয়ার জন্য নেওয়া টাকা দিতেও অস্বীকৃতি জানান সানাউল্লাহ। এনিয়ে হতাশায় সুমন আত্মহত্যা করেছে। 

গোমস্তাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার দাস জানান, স্থানীয়রা গাছের ডালে ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেন। পরে ঘটনাস্থলে গিয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় মূল অভিযুক্ত সানাউল্লাহকে পুলিশ আটক করেছে।