মহানবীকে অবমাননার প্রতিবাদী বিক্ষোভে চবি শিক্ষার্থীদের ঢল

মহানবীকে অবমাননার প্রতিবাদী বিক্ষোভে চবি শিক্ষার্থীদের ঢল
মহানবীকে অবমাননার প্রতিবাদী বিক্ষোভে চবি শিক্ষার্থীদের ঢল

ইসলামের নবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে ভারতের বর্তমান সরকার সমর্থিত রাজনৈতিক দল বিজেপির দুই শীর্ষ নেতার কটূক্তির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৯ জুন) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। এতে শিক্ষার্থীদের শত শত শিক্ষার্থী অংশ নেন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মুছাদ্দিকের সঞ্চালনায় একাউন্টটিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র ফারুক হাসান, ইসলামের ইতিহাস বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র জাহিদুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র এসএম তাইমুন ইসলাম ও ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র শাখাওয়াত হোসেন শিপনসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

আরও পড়ুন: রাসূল সা. সম্পর্কে কটূক্তির প্রতিবাদে রাষ্ট্রীয় নিন্দা জানানোর দাবি

এসময় বক্তারা বলেন, সারা বিশ্বের দেড়শ কোটি মুসলমানের হৃদয়ের মধ্যমণি নবী হযরত মুহাম্মদ (সা.)। ওই বিজেপির দুই নেতা রাসুল (সা)-এর পবিত্র বিবাহ নিয়ে কটূক্তি করে সারা বিশ্বের দেড়শ কোটি মুসলমানের হৃদয়ে আঘাত দিয়েছেন।

তারা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব হযরত মুহাম্মদ (স:)। যার চরিত্রের সার্টিফিকেট প্রদান করেছেন স্বয়ং আল্লাহ তায়ালা। যদি রাসূল (সা.) নিয়ে কোনো কটূক্তি করা হয় তাহলে দুনিয়ার মুসলমানরা ঘরে বসে থাকবে না।

তারা আরো বলেন, কটূক্তিকারী দুই নেতা সরাসরি বিজেপি সরকারের প্রতিনিধিত্ব করে। আমরা জানি, বিজেপি সরকার ইসলাম বিদ্বেষকে পুঁজি করে তাদের ক্ষমতা চালিয়ে নিতে চায়। আজকের এই মানববন্ধন থেকে আমরা বলে দিতে চাই, কটূক্তিকারী দুই নেতাকে সর্বোচ্চ শাস্তির আওতায় আনতে হবে।

মানববন্ধনে রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানোর জন্য বাংলাদেশ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান বক্তারা।