পাবিপ্রবিতে ছাত্রলীগ ও ছাত্রদলের সংঘর্ষ 

ছাত্রলীগ
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস চত্বরে শুক্রবার (২৭ মে)  ছাত্রলীগ ও ছাত্রদল সংঘর্ষ হয়েছে। ক্যাম্পাসে মেয়েদের উত্যক্ত করাকে কেন্দ্র করে এমন সংঘর্ষের সৃষ্টি হয় বলে জানা গেছে। 

এ বিষয়ে ছাত্রলীগের সদ্য সাবেক  যুগ্ম সাধারণ সম্পাদক হামিদুর রহমান শামীম  জানান, পাবিপ্রবি ছাত্রদলের যুগ্ম আহবায়ক ফসিউল হক ইমন ও আমিরুল ইসলাম আবির নিয়মিত মেয়েদের উত্যক্ত করে আসছে। আজ বিকেলেও তারা বাইক নিয়ে এসে মেয়েদের দিকে বাজে শব্দ ও ইভটিজিং এর মতো ঘৃণিত অপরাধ করে। এ সময় পাবিপ্রবি শাখা ছাত্রলীগের বিজ্ঞান অনুষদের সাধারণ সম্পাদক সুরুজ মিয়া আপেল ও ফারুক প্রতিরোধে এগিয়ে আসলে তাদের উপর চড়াও হয় এবং শহরের টিউশনিতে গেলে মাইরের ভয় দেখায়। এ সময় আমি এগিয়ে যাই। তখন বিশ্ববিদ্যালয়ের অবস্থানরত শিক্ষার্থীরা তাদের গণ ধোলাই দিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেয়।

এ সময় পাবিপ্রবি শাখা ছাত্রলীগের বিজ্ঞান অনুষদের সাধারণ সম্পাদক সুরুজ মিয়া আপেল জানান, বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের এই গুন্ডারা প্রতিনিয়ত সুষ্ঠু পরিবেশ বিশৃঙ্খল করার  জন্য ওত পেতে থাকে। আজ তারা ক্যাম্পাসে বেপরোয়া ভাবে বাইক চালাচ্ছিল এবং মেয়েদের ইভটিজিং এর মতো ঘৃণিত অপরাধ করে। এ সময় আমি, ফারুকসহ সাধারণ শিক্ষার্থীরা এগিয়ে আসলে তারা (ইমন ও আবির) আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং শহরে গেলে পা ভেঙ্গে ফেলার হুমকি দেয়। আমরা এসব এ ভয় না পেয়ে সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে তাদেরকে ক্যাম্পাস থেকে বের করে ক্যাম্পাসের সুষ্ঠু পরিবেশ আনতে সক্ষম হই। 


এছাড়া উক্ত ঘটনাকে কেন্দ্র করে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, পাবিপ্রবি শাখার আহবায়ক ইকরামুল হক লিমন ও সদস্য সচিব সানজিদ আলম প্রান্ত সংগঠনটির প্রেস বিজ্ঞপ্তিতে  পাবিপ্রবি ক্যাম্পাসে ছাত্রদল নেতাদের উপর ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলায় ছাত্রদলের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।