ঢাবিতে ছাত্রলীগের হামলায় আহত ৩০-৪০ জন: ছাত্রদল

সম্প্রতি প্রধানমন্ত্রীকে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক 'কটূক্তির' অভিযোগে গত মঙ্গলবার শহীদ মিনার এলাকায় ছাত্রদলের মিছিলে হামলা চালায় ছাত্রলীগ। এর পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ পালন করতে আসলে হাইকোর্টের সামনে আবারও তাদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ।

হামলায় এক সাংবাদিকসহ ছাত্রদলের ৩০-৪০ নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। আহতরা হলেন ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক আকতার হোসেন, সদস্য সচিব আমান উল্লাহ আমান, আরিফ, বায়েজিদ, তানভির, শাকির প্রমুখ।

আহতরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালসহ অন্যান্য মেডিকেলে প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক আকতার হোসেন।

তিনি জানান, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ পালন করতে আসলে ছাত্রলীগ হামলা চালায়। এতে আমাদের ৩০-৪০ নেতাকর্মী আহত হয়েছেন। 

আহতরা ঢামেক হাসপাতালসহ অন্যান্য মেডিকেলে প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন। এ হামলায় তিনি নিজেও আহত হয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসা নিচ্ছেন বলে জানান আকতার।

এদিকে হামলা চলাকালে দ্যা ডেইলি ক্যাম্পাসের নিজস্ব প্রতিবেদক (মাল্টিমিডিয়া) আবির আহমেদকে মেরে তার ফোন কেড়ে নেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। 

ঘটনাস্থল থেকে আবির সাংবাদিকদের জানান, হাইকোর্ট এলাকায় ছাত্রদল ও ছাত্রলীগের সংঘর্ষ চলাকালীন সময়ে তিনি লাইভে ছিলেন। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে মারধর করে তার ফোন ছিনিয়ে নেন।